রাজশাহী সারাদেশে

জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের স্মরণে পাবনায় পুলিশ মেমোরিয়াল ডে পালন

মুক্ত চেতনা ডেস্ক : পাবনা জেলা পুলিশের উদ্যোগে পুলিশ বাহিনীতে কর্মরত বিভিন্ন সময়ে জননিরাপত্তা এবং আইন শৃংখলা রক্ষায় পাবনার যে সকল পুলিশ সদস্য কর্মক্ষেত্রে বিভিন্ন জায়গায় জীবন উৎসর্গ করেছেন, তাঁদের স্মরণে পুলিশ মেমোরিয়াল ডে পালন করা হয় । সোমবার (০১ মার্চ) দুপুরে জেলা পুলিশ সুপার কার্যালয় চত্বরে স্থাপিত শহীদ স্মৃতিস্তম্ভে প্রয়াত সকল শহীদ পুলিশ সদস্য স্মরণে স্মান প্রর্দশন করে পুস্পার্ঘ অর্পন করে পুলিশ সুপারসহ শহীদ পরিবারের সদস্যরা।
পরে জেলার সকল কর্মরত পুলিশ সদস্য ও প্রয়াত শহীদ পুলিশ সদস্যদের পরিবারের সকলকে সাথে নিয়ে একটি স্মরণ পদযাত্রা বের করা হয়। স্মরণ পদযাত্রাটি পাবনা পুলিশ সুপার কার্যালয় থেকে বের হয়ে পুলিশ লাইনস অডিটরিয়ামে গিয়ে শেষ হয়। অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে পুলিশ লাইনস অডিটরিয়ামে আমন্ত্রিত অতিথিদের নিয়ে অনুষ্ঠিত হয় আলোচনাসভা ও শহীদ পুলিশ সদস্যদের পরিবারের সদস্যদের সম্বর্ধনা।
পাবনা জেলা পুলিশ সুপার মোহিবুল ইসলম খানের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন, পাবনা জেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ রেজাইল রহিম লাল, পিবিআই’র পুলিশ সুপার ফজলে এলাহী, জেলা গোয়েন্দা শাখার পুলিশ সুপার খান মোহম্মদ রিজয়ান, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান হাবিব, পাবনা প্রেসক্লাবরে সভাপতি এবিএম ফজলুর রহমান, সংবাদপত্র পরিষদের সভাপতি আব্দুল মতিন খান, পাবনা জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার শামিমা আক্তার, অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলমসহ জেলার সকল থানার অফিসার ইনচার্জ এসময় উপস্থিত ছিলেন।
১৯৭১ সালে পাবনায় পাক হানাদার বাহিনীর সাখে সম্মুখ যুদ্ধে ২১ জন বিভিন্ন সময়ে কর্তকব্যরত অবস্থা ও করোনাকালীন সময়ে আরো ২৩ জন পুলিশ সদস্য শহীদ হন। এই ৪৪ জন পুলিশ সদস্যদের প্রতি সম্মান জানিয়ে পুলিশ সুপার কার্যালয়ে দেয়ালে স্থাপন করা হয়েছে শহীদদের ছবি দিয়ে পুলিশ মেমোরিয়াল ওয়াল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *