রাজশাহী সারাদেশে

জোড়া মাথা সাড়ে তিন বছর চিকিৎসায় আলাদা হয়ে সুস্থ বাড়ি ফিরলো পাবনার রাবেয়া-রোকেয়া

মুক্ত চেতনা ডেস্ক : রাজধানী ঢাকার সিএমএইচ-এ জোড়া মাথা দীর্ঘ তিন বছর চিকিৎসা শেষে আলাদা হওয়ার পর সুস্থ হয়ে বাড়িতে ফিরলো আলোচিত রাবেয়া-রোকেয়া। সোমবার (১৫ মার্চ) বিকেল সাড়ে ৪টার দিকে বাড়িতে পৌঁছার পর তাদের ফুলেল শুভেচ্ছায় বরণ করে নেন স্বজন-প্রতিবেশিরা। রাবেয়া-রোকেয়াকে ফিরে পেয়ে আন্দন্দে উদ্বেলিত গোটা গ্রাম। মাথার জটিল অপারেশন আর দুশ্চিন্তা কাটিয়ে সুস্থ্য রাবেয়া রোকেয়া বাড়ি ফেরায় খুশি স্বজনসহ এলাকার মানুষ।
২০১৬ সালের ১৬ জুন সিজারিয়ান অপারেশনের মাধ্যমে জন্ম নেয় জোড়া মাথার জমজ শিশু রাবেয়া-রোকেয়া। জন্মের পর থেকে দুশ্চিন্তা ভর করে শিক্ষক দম্পতি বাবা-মা রফিকুল ইসলাম ও তাসলিমা খাতুনের। কিভাবে কি করবেন ভেবে পাচ্ছিলেন না তারা ? এমন পরিস্থিতিতে তাদের নিয়ে প্রতিবেদন প্রচার করে বিভিন্ন গণমাধ্যম। সেই খবর পৌঁছায় মানবতার জননী প্রধানমন্ত্রীর নিকট। তিনি দায়িত্ব নেন রাবেয়া-রোকেয়ার চিকিৎসার। এরপর ২০১৭ সালের মাঝামাঝিতে ঢাকার সিএমএইচে ভর্তির পর দেশী-বিদেশী অভিজ্ঞ চিকিৎসদের নিবিড় তত্তাবধানে চলে চিকিৎসা ও জটিল অপারেশন। দীর্ঘ সাড়ে ৩ বছর চিকিৎসা শেষে সোমবার বিকেলে বাবা-মায়ের মাথে বাড়ি ফেরে জোড়া মাথা আলাদা হওয়া রাবেয়া-রোকেয়া। তাদের ফুলেল শুভেচ্ছায় বরণ করে নেন স্বজন ও প্রতিবেশিরা।

হতাশা কাটিয়ে নিজের সন্তানদের আলাদাভাবে ফিরে পাওয়ায় উচ্ছাসিত রাবেয়া-রোকাইয়ার বাবা-মা। বলেন, রাবেয়া-রোকাইয়ার মতো যদি ভবিষ্যতে আবারো জোড়া মাথার জমজ শিশু জন্ম নেয় তাহলে তাদের নিয়ে দুশ্চিন্তার কারণ থাকবে না।কৃতজ্ঞতা প্রকাশ করে ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী, চিকিৎসকসহ সংশ্লিষ্টদের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *