জ্ঞানার্জন ও জ্ঞানকে কাজে লাগাতে হবে—উপাচার্য ড. হাফিজা খাতুন

শেয়ার করুন

পাবনা প্রতিনিধি : পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন বলেছেন, “ক্যারিয়ার, প্লানিং ইন এডুকেশন, রিসার্চ অ্যান্ড কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ” সম্পর্কে বিশেষায়িত সেমিনারের মধ্য দিয়ে আমাদের জানার পরিধি বাড়াতে হবে। আমাদের জানতে এবং শিখতে হবে। শেখার মাধ্যমে সেগুলো বাস্তব জীবনে প্রয়োগ করে, কর্মক্ষেত্রে তাৎপর্যপূর্ণ ভূমিকা পালন করতে হবে। নিজেকে প্রথমে সমৃদ্ধ করে, ধাপে ধাপে পরিবার, সমাজ এবং দেশকে সমৃদ্ধ করতে হবে। জ্ঞানার্জনের ক্ষুধা থাকতে হবে এবং এই স্পৃহা’ই তোমাদের নিদির্ষ্ট গন্তব্যে পৌঁছে দিবে। জ্ঞানকে গ্রহণ এবং সঠিকভাবে কাজে লাগাতে হবে। শেখার মধ্যে নতুন ও পুরাতনের সম্মিলন ঘটাতে হবে। জীবনের প্রতিটি মুহূর্তে অল্প অল্প করে শেখাটাই এক সময়ে বড় আকার ধারণ করবে।

সোমবার (২৯ আগস্ট) বেলা সাড়ে ১১টায় পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের আয়োজিত সেমিনারে বিভাগের চেয়ারম্যান মো. ফারুক হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন এসব কথা বলেন। তিনি আরও বলেন, সেনিারের মাধ্যমে আমাদের শিক্ষার্থীদের সাথে সাথে শিক্ষকরাও বিভিন্ন বিষয় সম্পর্কে ভালোভাবে অবগত হতে পারবে।

সেমিনারে শিক্ষা, গবেবষণা এবং ইন্ডাস্ট্রিয়াল বিষয় নিয়ে আলোচকবৃন্দ আলোচনা করেন। এ সময় রিসোর্স পারসন ছিলেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের অধ্যাপক ড. আশরাফুল আলম, স্কয়ার টেক্সটাইল লিমিটেডের সহকারী মহাব্যবস্থাপক দেবাশীস রায় এবং বাংলাদেশ অ্যাটমিক এনার্জি কমিশন, সাভারের মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মো. জহুরুল ইসলাম। আমন্ত্রিত অতিথি ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের অধ্যাপক ড. রওশন আলী। সেমিনারে ছাত্র উপদেষ্টা, প্রক্টর এবং বিভাগের সকল শিক্ষক-শিক্ষার্থী অংশগ্রহণ করেন।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *