টেকসই উন্নয়নে পাবনা জেলা পরিষদে অস্ট্রেলিয়া’র পলিসি বিশেষজ্ঞদের আলোচনা সভা

শেয়ার করুন

শহর প্রতিনিধি : দেশের ঐতিহ্য, আর্থসামাজিক ও পরিবেশগত বাস্তবতার পেক্ষাপটে প্রাকৃতিক সম্পদের টেকসই ব্যবস্থাপনার মাধ্যমে বর্তমান ও ভবিষ্যত প্রজন্মের নিরাপদ জীবন নিশ্চিত করতে জাতিসংঘ ঘোষিত টেকসই উন্নয়নের লক্ষে অস্ট্রেলিয়া’র পলিসি বিশেষজ্ঞদের সাথে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

রবিবার (৮ জানুয়ারি ২০২৩ খ্রি.) সন্ধ্যায় পাবনা জেলা পরিষদ কার্যালয়ে জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আ.স. ম আব্দুর রহিম পাকন এর সভাপতিত্বে আলোচনা সভায় অংশ নেন অস্ট্রেলিয়া’র কার্টিন ইউনিভার্সিটির সাস্টেইনেবিলিটি পলিসি ইনস্টিটিউট এর প্রফেসর ডোরা মেরিনোভা, জন কার্টিন ইনস্টিটিউট অব পাবলিক পলিসির সিনিয়র ফেলো আসিফ ইকবাল সিদ্দিকী, পাবনা জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী আতিয়ুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) শিমুল আকতার, এল.জি.আর.ডি পাবনা সদর উপজেলার ব্যবস্থাপক শাম্মী আক্তার, এশিয়ান টিভির স্টাফ রিপোর্টার শফিক আল কামাল ও জেলা পরিষদের হিসাবরক্ষণ কর্মকর্তা নাছিম হায়দার প্রমুখ।

পাবনায় টেকসই উন্নয়নে গ্রামাঞ্চলের মানুষের শিক্ষা, স্বাস্থ্য ও কর্মসংস্থান সহ জনগুরুত্বপুর্ণ বিষয়ে প্রকল্প গ্রহন ও বাস্তবায়নে করণীয় শীর্ষক বিভিন্ন ইস্যু নিয়ে আলোচনা করা হয়। এ সময় উপস্থিত ছিলেন সুধীজন ও জেলা পরিষদের কর্মকর্তাবৃন্দ।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *