টেন্ডার ছাড়াই চলছে টেবুনিয়া খামারে বাসভবন মেরামতের কাজ

শেয়ার করুন

আনোয়ার হোসেন : পাবনা সদর উপজেলার টেবুনিয়া বিএডিসি খামারে টেন্ডার ছাড়াই চলছে বাসভবন মেরামতের কাজ। সহকারি পরিচালক বীজ উৎদন খামার এর কৃষি অর্থনীতিবিদ আয়েশা সিদ্দিকা ও তার স্বামী বিজ প্রক্রিয়াজাতকরণের সহকারি পরিচালক মাহমুদুল হাসান খান এর বসবাস করা সরকারি বাসভবন সংস্কার কাজ বিধিনিষেধ উপেক্ষা করে কোন প্রকার টেন্ডার ছাড়াই করে যাচ্ছেন। টেবুনিয়া খামারে সরেজমিনে গিয়ে দেখা যায়, বাস ভবনটিতে সম্পূর্ণ রং এবং সংস্কারের কাজে প্রতিদিন ৭/৮জন প্রমিকের ৬’শ টাকা মুজুরিতে প্রায় ১৮/২০ দিন যাবৎ কোন নিয়মনীতি তোয়ক্কা না করে দেদার্সে করে যাচ্ছেন। সেখানে এখনও কাজ চলমান রয়েছে।

বীজ উৎদন খামারের সহকারি পরিচালক আয়েশা সিদ্দিকা নিকট এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমরা সংস্কারের জন্য উর্ধ্বতন কর্তৃপক্ষে জানিয়েছি। কিন্তু এখন পর্যন্ত অফিসের কোন অনুমতি পাওয়া যায়নি। আমি ও আমার স্বামী দুজন অফিসার এখানে অনেক কষ্ট করে মাথা নিচু করে থাকি। এখানে থাকতে নানাবিধ সমস্য হয়, সে কারণে নিজ তহবিল থেকে ব্যয় করে সংস্কারের কাজ করছি। তাছাড়াও অনেক সম্মানী ব্যক্তিরা আমাদের বাসায় আসেন, সেক্ষেত্রে বাসভবনের জীর্ণশীর্ণ অবস্থার জন্য আমাদের লজ্জায় পড়তে হয়। কাজেই বাধ্য হয়ে আমরা এই সংস্কার কাজ করছি। এটা নিয়ে নিউজের দরকার আছে বলে আমি মনে করি না। এ ক্ষেত্রে সাংবাদিকদের কোন সমস্যা থাকার কথা নয়?

সচেতন মহল মনে করছেন, শুভঙ্করের ফাঁকি দিয়ে নিজেদের অর্থ খরচ দেখিয়ে পরে বড় বিল ভাউচারের মাধ্যমে সরকারের মোটা অংকের টাকা হাতিয়ে নেওয়ার পাঁয়তারা করছেন স্বামী ও স্ত্রী দুজন অফিসার মিলে। সরকার দেশের দরিদ্র জনগোষ্ঠীকে বিনামূল্যে ঘর প্রদান করছেন। সেক্ষেত্রে এক টেবুনিয়া খামারের অফিস মেরামতের অর্থ সরকারের বাজেট নেই এটা হাস্যকর।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *