রাজশাহী সারাদেশে

ধর্ষকদের ফাঁসীর দাবিতে পাবনায় বিভিন্ন সংগঠনের ব্যানারে মানববব্ধন

মুক্তচেতনা ডেস্ক : দেশব্যাপী যৌন হয়রানী, নারী ও শিশু নির্যাতন ধর্ষণ এবং হত্যার প্রতিবাদে এবং ঘটনার সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি ফাঁসীর দাবিতে পাবনা আব্দুল হামিদ সড়কে প্রেসক্লাবের সামনে বৃহস্পতিবার (০৮’ অক্টোবর) সকালে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

বিভিন্ন সংগঠনের ব্যানারে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য দেন পাবনা সংবাদপত্র পরিষদের সভাপতি আব্দুল মতীন খান, প্রেসক্লাব সাংস্কিৃতিক সম্পাদক ইয়াদ আলী মৃধা পাভেল, ইন্টারন্যাশনাল হিউম্যান রাইটস্ ক্রাইম রির্পোটার্স ফাউন্ডেশেন জেলা শাখার যুগ্ম সাধারণ সম্পাদক শফিক আল কামাল, ব্র্যাক প্রতিনিধি লুইচ গোমেজ, নাট্যকার কোবাদ আলী, আবৃত্তিকার আসাদ বাবু, বাঁচতে চাই’য়ের আব্দুর রব মন্টু, সুচিতার নাছরিন পারভীন, শিক্ষার্থী আবীর মাহমুদসহ সুশীল সমাজের প্রতিনিধি প্রমুখ।

মানববন্ধনে বক্তাগণ নোয়খালীর বেগমগঞ্জে নারীকে বিবস্ত্র’র ঘটনাসহ দেশব্যাপী যৌন হয়রানী, নারী ও শিশু নির্যাতন ধর্ষণ এবং হত্যাসহ নারীর প্রতি সকল প্রকার সহীংসতা বৃদ্ধি পাওয়ায় উদ্বেগ প্রকাশ করা হয়। সেই সাথে দেশে ঘটে যাওয়া সকল ধর্ষনের সাথে জড়িত ধর্ষকদের আইনের আওতায় এনে দৃষ্টাত্তমূলক শাস্তি ফাঁসীর দাবি জানানো হয়।

এ সময় বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ, সুশীল সমাজের প্রতিনিধি, পাবনার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীরা স্বতঃফূর্তভাবে এ মানববন্ধনে অংশগ্রহন করেন।

শেষে যৌন হয়রানী বাল্য বিবাহ নির্মূল করণ জেলা নেটওয়ার্কের সদস্যবৃন্দ পাবনার জেলা প্রশাসক কবীর মাহমুদ এবং পুলিশ সুপার শেখ রফিকুল ইসলাম বিপিএম, পিপিএম’র নিকট স্মারকলিপি জমা দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *