পথ শিশুদের জন্য আমার দরজা সব সময় খোলা থাকবে—জেলা পরিষদের চেয়ারম্যান পাকন

শেয়ার করুন

শহর প্রতিনিধি : পাবনা জেলা পরিষদের নব-নির্বাচিত চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আ. স. ম আব্দুর রহিম পাকন বলেছেন, পথ শিশুদের জন্য আমার দরজা সব সময় খোলা আছে, ভবিষ্যতেও থাকবে ইনশাআল্লাহ। দেশ স্বাধীন করতে জাতির পিতা বঙ্গবন্ধুর নির্দেশে শ্রত্রু সেনার বিরুদ্ধে সম্মুখ যুদ্ধে ঝাপিয়ে পরেছি। দেশ গঠনে সব সময় আপ্রাণ চেষ্টা করে আসছি। বঙ্গবন্ধু কন্যা দেশরত্ব জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষার্থী ও যুবকদের অসামাজিক কর্মকান্ড থেকে দুরে রাখতে খেলাধুলা ও সাংস্কৃতিক কর্মকান্ডে সম্পৃক্ত হওয়ার উপদেশ দিয়েছেন। আমিও জননেত্রীর উপদেশের প্রতি শ্রদ্ধা রেখে বলতে চাই, অসামাজিক কার্যকলাপ থেকে দুরে রাখতে শিক্ষার্থী ও যুবকদের মেধা বিকাশে সাংষ্কৃতিক কর্মকান্ডের কোন বিকল্প নাই। শনিবার (১ অক্টোবর) ২০২২ খ্রি. বেলা ১০ টায় পাবনা শিল্পকলা একাডেমী মিলনায়তনে বিইং হিউম্যান বাংলাদেশ’র উদ্যোগে অনুষ্ঠিত আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সংগঠনের সভাপতি শোআইব আহমেদ সৌরভ‘র সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন পাবনা প্রেসক্লাব সভাপতি এবিএম ফজলুর রহমান এবং দৈনিক সিনসা সম্পাদক এস এম মাহবুব আলম। আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মি.বিন বিডি ও ম্যাজিশিয়ান রাশেদ শিকদার, অভিনয় শিল্পী সাইমুন সাজিদ। বাংলাদেশ ও আন্তর্জাতিক বিষয়ের উপর পাবনা সদররের ৯ টি শিক্ষা প্রতিষ্ঠানে ৬ষ্ঠ থেকে ১০ শ্রেণির শিক্ষার্থীদের মাঝে অনুষ্ঠিত কুইজ প্রতিযোগিতায় বিজয়ী ২৭ জনকে পুরস্কৃত করা হয়। সাংস্কৃতিক অনুষ্ঠানে দর্শকদের মন কেড়ে নেন ম্যাজিশিয়ন রাশিদ শিকদার। তিনি মি. বিন চরিত্রে অভিনয় করে দর্শক মাতান। একক এবং যৌথ অভিনয়ের মাধ্যমে দর্শকদের মাতিয়ে তোলেন অভিনয় শিল্পী সাইমুন সাজিদ। অনুষ্ঠানে সার্বিক তত্ত্বাবধানে ছিলেন সংগঠনের সহ-সভাপতি নুসরাত জাহান, সাংগঠনিক সম্পাদক সামিউর রহমান, তথ্য ও যোগাযোগ বিষয়ক সম্পাদক আরাফাত হোসেন সিজান, শিশু গবেষক আফরিন কবির এবং শিশু সাংবাদিক সাআদ আল সামী ও আনায়ুল আরিক প্রমুখ। অনুষ্ঠানটির সঞ্চলনা করেন যুগ্ম সাধারণ সম্পাদক হাসিবুর বান্না জিতু ও সাংস্কৃতিক বিষয় সম্পাদক অন্তর রয়।

শুরুতে পবিত্র কোরআন থেকে তেলোয়াত করেন মো. সাদ আহমেদ। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পাবনা টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের বাংলা ইন্সট্রাক্টর আলী আকবর মিঞা রাজু, সহকারী শিক্ষক জজ, সেচ্ছাসেবক লীগ পাবনা জেলা শাখার যুগ্ম সম্পাদক বাবু শেখ, পাঠশালার সাধারণ সম্পাদক শিশির ইসলাম, সিএনএফ টিভির চেয়ারম্যান খালেদ আহমেদ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও অভিভাবকগন।

সংগঠনটি সুবিধা বঞ্চিত ও পথ শিশুদের নিয়ে কাজ করা এই সংগঠনটি শিশুদের মধ্যে পুষ্টিকর খাদ্য ,বস্ত্র , পড়া লেখার সামগ্রি ইত্যাদি বিতরণ এবং বাল্য বিবাহ প্রতিরোধে কাজ করে আসছে।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *