রাজশাহী সারাদেশে

পাবনার ঐতিহ্যবাহী ইছামতি নদী খনন কাজের উদ্বোধন

মুক্ত চেতনা ডেস্ক : পরিবেশের ভারসাম্যতা রক্ষায় ও পাবনাকে আধুনিক মডেল হিসাবে গড়ে তুলতে শহরের মধ্য দিয়ে প্রভাহিত ইছামতি নদী পুন:খনন কাজের উদ্বোধন অনুষ্ঠিত হয়। মঙ্গলবার (৩০ মার্চ) দুপুরে শহরের হাউজপাড়া ব্রিজের নিকট থেকে প্রধান অতিথি হিসেবে নদী খনন কাজের শুভ উদ্বোধন করেন পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ও পাবনা-৫ (সদর) আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স।

এ সময় উপস্থিত ছিলেন পাবনা-সিরাজগঞ্জ সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য নাদিরা ইয়াসমিন জলি, পাবনা জেলা প্রশাসক কবীর মাহমুদ, পাবনার পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম খান, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বক মো. মোখলেছুর রহমান, পাবনা পৌরসভার মেয়র শরীফ উদ্দিন প্রধান, পানি উন্নয়ন বোর্ডের পাবনা কার্যালয়ের তত্বাবধায়ক প্রকৌশলী মো. সাইফুল্লাহ, নির্বাহী প্রকৌশলী রফিকুল আলম চৌধুরী ও সহকারি পরিচালক মো. মোশারফ হোসেন প্রমুখ।

প্রথম পর্যায়ে প্রায় ৯ কোটি টাকা ব্যয়ে ৭.৬৭ কি.মি. নদীর পাড়ের অবৈধ স্থাপনা উচ্ছেদ ও নদী খননের কাজ করা হবে। সারা দেশের ন্যায় ছোট নদী, খাল ও জলাশয় পুন:খনন প্রকল্পের আওতায় পাবনার এই ইছামতি নদী পুন:খনন কাজের উদ্বোধন করা হলো বলে জানা যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *