রাজশাহী সারাদেশে

পাবনার বেড়ায় প্রতিবন্ধী স্কুলের জায়গায় রাস্তা দখলের চেষ্ঠার অভিযোগে সংবাদ সম্মেলন

মুক্ত চেতনা ডেস্ক : পাবনার বেড়ায় লারনার্স অর্গানাইজেশন ও লারনার্স প্রতিবন্ধী অটিজম স্কুলে জায়গা রাস্তা নির্মানের নামে জোর করে জবর দখলের চেষ্ঠার অভিযোগে সংবাদ সম্মেলন করেছেন প্রতিষ্ঠানের নির্বাহী পরিচালক জাহানারা বেগম বিজলী।
সোমবার (৮মার্চ) সকাল সাড়ে ১০টার সময় প্রতিষ্ঠানের সভাকক্ষে সংবাদ সম্মেলনে নির্বাহী পরিচালক জাহানারা বেগম বিজলী লিখিত বক্তব্যে বলেন, দীর্ঘ একযুগ ধরে তিনি ১২টি কেন্দ্রে ১৬১জন ছেলে মেয়েকে শিক্ষা স্বাস্থ্যসেবা প্রশিক্ষণ কর্যক্রম চালিয়ে যাচ্ছি। লারনার্স প্রতিবন্ধী অটিজম স্কুলের শুরু থেকেই সানিলা মহল্লার (পাশে বসবাসরত) বাবুল আক্তার ও তার পরিবার প্রতিবন্ধী ছাত্র ছাত্রীদের ভয়ভীতি দেখানো ছাড়াও বিভিন্নভাবে স্কুলের ক্ষতিসাধন করে আসছে। তিনি আরও বলেন, এলাকার রাস্তা নির্মানের নামে গত ৬মার্চ বেড়া পৌরসভার ৮নং ওয়ার্ডের কাউন্সিলর শিপনের সহযোগিতায় বাবুল আক্তার স্কুলে বাঁশের বেড়া ভেঙ্গে দিয়ে মাটি খনন করে রাস্তা নির্মানের চেষ্ঠা করেন। এসময় বিজলী বেগম বাধা দিলে তাকে বিভিন্ন ধরনের হুমকিসহ অকথ্য ভাষায় গালিগালাজ করেন। উপস্থিত ছাত্র ছাত্রীদের অভিভাবকদের সাথে খারাপ আচারন করেন। মুজিব শতবর্ষ উপলক্ষে প্রতিষ্ঠানটির ১২বছর পূর্তি একটি অনুষ্ঠানে পাবনা-সিরাজগঞ্জ সংরক্ষিত আসনের এমপি নাদিরা ইয়াসমিন জলির উপস্থিতিতে ছাত্র ছাত্রীদের ইট পাটকেল মেরে আহত করেন বাবুল আক্তার। স্কুলের প্রতিবন্ধী ছাত্র মো. কাজল বলেন, আমাগো ইস্কুলের জাগা বাংবার ডিবোনা। এমরা এহানে পলি। (আমাদের স্কুলের জায়গা ভাঙ্গতে দিবোনা। আমরা এখানে পড়ি)।

নির্বাহী পরিচালকের স্বামী এস এম আতিকুল বলেন, দীর্ঘ দিন ধরে বেড়া পৌরসভার ৮নং ওয়ার্ডের কাউন্সিলর শিপন লারনার্স প্রতিবন্ধী অটিজম স্কুলের বিরুদ্ধে ষড়যন্ত্র করে আসছে। কয়েকদিন ধরে সে রাস্তা নির্মানের নামে স্কুলের ক্ষতি সাধন করছে। এ সময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, শ্রমমন্ত্রণালয়ের সাবেক ডিপোটি ডিরেকটর এ,টি,এম ফজলুর রহিম, এলাকার প্রধান আলহাজ মাহমুদ আলী মাষ্টারসহ প্রতিষ্ঠানের ছাত্র ছাত্রী ও অভিভাবকগণ। এ ব্যাপারে জানতে চাইলে কাউন্সিলর শিপন বলেন, পৌরসভার অধীনে রাস্তা নির্মানের কাজ চলছে। প্রতিষ্ঠানের জায়গা জোর করে দখল করা হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *