পাবনার ভাঙ্গুড়ায় ৪ হাজার ৪৭ লিটার ভোজ্য তেল উদ্ধার জরিমানা আদায়

শেয়ার করুন

ভাঙ্গুড়া (পাবনা) প্রতিনিধি : পাবনায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর জেলা কার্যালয়ের বাজারে তদারকিমূলক অভিযানে ১৬০ টাকা লিটারের তেল ১৯০ টাকায় বিক্রি করায়, হাতে নাতে ধরে দুই ব্যবসায়ীর গোডাউন থেকে ৪ হাজার ৪৭ লিটার তেল উদ্ধারসহ ৭৮ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

শনিবার (১৪ মে) বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে ও পাবনা জেলা প্রশাসকের নির্দেশনায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. জহিরুল ইসলামের নেতৃত্বে অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে ভাঙ্গুড়া উপজেলার শরৎনগর বাজারে মাহাদী ট্রেডার্স নামক প্রতিষ্ঠানের গুদামে আগের দামে বোতলজাত ১ হাজার ৫ লিটার ও খোলা ২ হাজার ৮৭০ লিটার তেল পাওয়া যায়। একই সঙ্গে কুণ্ডু স্টোরে ১৭২ লিটার বোতলজাত তেল পাওয়া যায়। উভয় প্রতিষ্ঠানই ১৬০ টাকা লিটারের তেল ১৯০ টাকা করে বিক্রি করছিল। সরকার নির্ধারিত মূল্য তালিকা অনুযায়ী তেল বিক্রি না করার অপরাধে মাহাদী ট্রেডার্সকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ধারা ৪৫ অনুযায়ী ৫০ হাজার ও কুণ্ডু স্টোরকে ২০ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।
জব্দ করা তেল ভোক্তাদের মধ্যে ন্যায্যমূল্যে বিক্রি করা হয়।

একই দিনে অপর আরেকটি অভিযানে ভেড়ামারা বাজারে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি ও মূল্যতালিকা প্রদর্শন না করার অপরাধে তিনটি প্রতিষ্ঠানকে ৮ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *