পাবনার সুজানগরে ইউপি নির্বাচনকে ঘিরে মিথ্যা অপপ্রচারের প্রতিবাদে সংবাদ সম্মেলন

শেয়ার করুন

নিজস্ব প্রতিনিধি : আসন্ন ইউপি নির্বাচনকে সামনে রেখে উদ্দেশ্য প্রণোদিত ভাবে প্রয়াত পিতার নামে মিথ্যা সংবাদ পরিবেশন করায় পরিবারের পক্ষে সংবাদ সম্মেলন করেন নাজিরগঞ্জ ইউনিয়নের চেয়ারম্যান ও পাবনা জেলা আওয়ামী লীগের শিক্ষা বিষয়ক সম্পাদক মো. মশিউর রহমান। সোমবার (১৮ অক্টোবর) দুপুরে সুজানগর উপজেলা আওয়ামীলীগ কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সুজানগর-২ আসনের সংসদ সদস্য ও পাবনা জেলা আওয়ামী লীগের সাগঠনিক সম্পাদক আহম্মেদ ফিরোজ কবির, সুজানগর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক শাহীনুজ্জামান শাহীন, পৌর মেয়র রেজাউল ইসলাম রেজা, বীর মুক্তিযোদ্ধা সামসুল আলমসহ সংশ্লিষ্ট ইউনিয়নের নেত্রীবৃন্দসহ উপজেলা আওয়ামীলীগের নেতাকর্মীরা।

সংবাদ সম্মলনে চেয়ারম্যান মো. মশিউর রহমান বলেন, সম্প্রতি সারা দেশে ইউনিয়ন পর্যায়ে প্রথম ধাপের নির্বাচনের জন্য সময় নির্ধারন করেছে নির্বাচন কর্মকর্তাগণ। নির্বাচনে দলীয় মনোনায় পাওয়ার জন্য অনেকেই আগ্রহের সাথে আবেদ করেন। অপ্রত্যাশিত ভাবে এবারের নির্বাচনে এজনকে প্রথম পর্যায়ে প্রার্থী ঘোষণা করেন। এই ইউনিয়নের আমি দ্ইুবারের নির্বাচিত চেয়ারম্যান। প্রার্থীতা ঘোষণার পরে আমি দলের কাছে আবেদন করেছিলান। আমার প্রার্থীতা কেন বাতিল করা হলো সেটি জানতে চেয়েছিলাম। দলের নীতি নির্ধারকেরা পূণরায় বিষয়টি বিবেচনা করে আমাকেই আবার নৌকা প্রতিক দিয়েছেন। একটি চক্র দলের অভ্যান্তরে থেকে কৌশল করে আমার ও আমার পারিবারের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। তারা গণমাধ্যমের কাছে বলেছেন আমার পিতা শান্তি কমিটির সদস্য ছিলেন। আর এই ষড়যন্ত্রের মূল কলকাঠি নাড়ছে কামরুজ্জান উজ¦লসহ তার গংয়েরা। প্রার্থী ছাড়া তার পরিবারের লোকজন মুক্তিযুদ্ধের স্বপক্ষের লোক না। আর তারাই আজ আমার ও আমার প্রয়াত পিতার বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার চালাচ্ছে। আমার পিতা ১৯৭২ সালে সংশ্লিষ্ট ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি ছিলেন। ১৯৭০ সালের নির্বাচনে বর্তমান সংসদ সদস্য’র পিতা প্রয়াত সংসদ সদস্য আহম্মেদ তফিজ উদ্দিনের সাথে নির্বাচন করেছেন। আমার পিতার বিরুদ্ধে যে অভিযোগ করা হয়েছে আমরা পরিবারে পক্ষ থেকে জোর প্রতিবাদ ও নিন্দা জানাচ্ছি। একই সাথে ঘটনার সাথে জড়িতদের বিরুদ্ধে দলীয় ভাবে সাংগঠনিক ব্যবস্থা নেয়ার জন্য আমি আবেদন করছি। দলীয় ভাবে ব্যবস্থা গ্রহণ না করা হলে আমি আইনগত ভাবে ব্যবস্থা গ্রহণ করবো বলেও তিনি জানান।

সংবাদ সম্মেলনে আনিত অভিযোগকারী রাজশাহী বিশ^বিদ্যালয়ে সাবেক ছাত্রলীগ নেতা ও বর্তমানে কেন্দ্রীয় আওয়ামী লীগের উপ-কমিটির সদস্য কামরুজ্জান উজ¦ল বলেন, যারা আমার ও আমার পরিবারের বিরুদ্ধে প্রকাশ্যে গণমাধ্যম কর্মীদের কাছে অভিযোগ করেছেন তারা মিথ্যা অপপ্রচার চালাচ্ছে। আমি বঙ্গবন্ধুর আদর্শে শেখ হাসিনার নেতৃত্বে রাজনীতি করি। কামরুজ্জান উজ¦ল আরও বলেন, আমার এবং আমার পরিবারের বিরুদ্ধে মিথ্যা অপপ্রচারের তিব্র নিন্দা জানাই।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *