রাজশাহী সারাদেশে

পাবনায় ডিবি পুলিশের অভিযানে ১০ হাজার ৬শ পিস ইয়াবাসহ ৪ শীর্ষ মাদক ব্যাসায়ী আটক

মুক্ত চেতনা ডেস্ক : পাবনায় ডিবি পুলিশের বিশেষ অভিযানে ১০ হাজার ৬শ পিস ইয়াবাসহ ৪জন শীর্ষ মাদক ব্যবসায়ীকে আটক করা হয়। রবিবার (২৮ মার্চ) দুপুরে জেলা পুলিশ সুপার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এই বিপুল পরিমান মাদক উদ্ধারের অভিযানের বিষয়ে এসব তথ্য বলেন, পুলিশ সুপার মহিবুল ইসলাম খান বিপিএম।

সংবাদ সম্মেলনে পুলিশ সুপার জানান, গোপন সংবাদের ভিত্তিতে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের একটি দল ২৮মার্চ ভোররাতে জেলার আমিনপুর থানার কাজিরহাট এলাকায় ঢাক থেকে নৌ-পথে ফেরী দিয়ে পার হওয়া একটি প্রাইভেট কারে তল্লাশী চালায়। এ সময় ঐ কার থেকে বিপুল পরিমান মাদকদ্রব্য ইয়াবা উদ্ধার করা হয়। গাড়িতে থাকা মওলানা ছব্দবেশী জেলার শীর্ষ মাদক ব্যবসায়ী আসলাম হোসেন (৪৬) ওরফে আসলাম হুজুরকে আটক করা হয়। মাদক ব্যসায়ী আসলাম আতাইকুলা থানার ধর্মগ্রাম এলাকার আব্দুল জব্বারের ছেলে। এ সময় ঐ কারচালকসহ আরো তিনজনকে আটক করা হয়। এরা হলেন, যশোর জেলার মাহামুদপুর গ্রামের আব্দুল জলিল বিশ্বাসের ছেলে তরিকুল ইসলাম বিশ্বাস (৩৮), কুষ্টিয়া কুমারখালী এলাকার আব্দুস সাত্তারের ছেলে আশরাফুল আলম (২২) ও কুষ্টিয়া কুমারখালী চরঘোষপুর এলাকার মৃত হাবিব প্রামানিকের ছেলে নাছিম রেজা (৩০)।

পুলিশ আরও জানায়, এই ইয়াবার চালানটি কক্সবাজার থেকে তাদের নিজেস্ব পরিবহন যোগে নিয়ে এসে উত্তর বঙ্গের বিভিন্ন জেলায় পাইকারী বিক্রি করে থাকেন। আটকৃত শীর্ষ মাদক ব্যবসায়ী আসলাম হুজুর এক বছরের সাজা প্রাপ্ত ওয়ারেন্টসহ তার নামে প্রায় ৮টি মামলা রয়েছে। এই মাদক চক্র দীর্ঘদিন যাবৎ কক্সবাজার অঞ্চল থেকে ইয়াবা এনে জেলার বিভিন্ন স্থানে এই মাদক বিক্রি করে আসছিল। এ সময় তাদের নিকট থেকে মাদক চোরাচালনকাজে ব্যবহৃত ১০টি মোবাইল ফোন ও একটি মাদক বহনকারী প্রাইভেট কার (ঢাকা মেট্রো-গ-২১-৬৬১৫) জব্দ করা হয়। আটককৃতদের বিরুদ্ধে মাদকদ্রব্য আইনি মামলার পক্রিয়াধীন রয়েছে। মামলার কাজ শেষে বিজ্ঞ আদালতের মাধ্যমে তাদের জেল হাজতে প্রেরণ করা হবে বলে জানান পুলিশ।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন পাবনা জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার শামিমা আক্তার, অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলম, ডিবি ওসি আব্দুল হান্নান, ডিবি এস আই মো. আবু আবদুল্লাহ জাহিদ, এস আই বেনু রায়, এস আই সাগর কুমার সাহা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *