রাজশাহী সারাদেশে

পাবনায় বর্ণাঢ্য আয়োজনে বঙ্গবন্ধু’র জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন

নিজস্ব প্রতিনিধি : আনন্দ শোভাযাত্রা, আলোচনা সভা ও কেককাটাসহ নানা আয়োজনের মধ্যদিয়ে পাবনায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন করা হয়।

বুধবার রাত ১২টা ১ মিনিটে জেলা আওয়ামীলীগ কার্যালয়ে জাতির জনকের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণের মধ্য দিয়ে কর্মসূচি শুরু হয়। ১৭ মার্চ বেলা ১২ টার দিকে পাবনা জেলা আওয়ামীলীগ কার্যালয়ের সামেন থেকে বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা বের হয়ে শহর প্রদক্ষিণ করে। পরে দলীয় কার্যালয়ে একশ’ পাউন্ডের কেক কাটা হয়। এ সময় আওয়ামীলীগ ও সহযোগী অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
আলোচনা সভায় বক্তব্য দেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক গোলাম ফারুক প্রিন্স এমপি, জেলা পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ রেজাউল রহিম লাল প্রমুখ। এর আগে পাবনা-সিরাজগঞ্জের সংরক্ষিত আসনের সংসদ সদস্য নাদিরা ইয়াসমিন জলি ও জেলা মহিলা আওয়ামীলীগ নেতৃবৃন্দ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন।

এছাড়া বেলা ১১টায় পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে জাতির জনকের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন উপাচার্য অধ্যাপক ড. এম রোস্তম আলীসহ শিক্ষক-শিক্ষার্থীরা।এসময় বিশ্ববিদ্যালয়ের পরিবহণ পুলে সংযুক্ত ৩টি গাড়ি উদ্বোধন করেন উপাচার্য। এ সময় জাতির জনকের রুহের মাগফেরাত কামনায় দোয়া করা হয়।এছাড়া জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনসহ সকল সরকারি, বে-সরকারী দপ্তর এবং সায়ত্বশাসিত প্রতিষ্ঠান সমুহ আলাদা কর্মসূচিতে দিবসটি উদযাপন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *