রাজশাহী সারাদেশে

পাবনায় বাংলাদেশ প্রতিদিনের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

মুক্ত চেতনা ডেস্ক : নানা আয়োজনের মধ্য দিয়ে কোটি মানুষের প্রিয় দৈনিক বাংলাদেশ প্রতিদিনের ১২ম বর্ষে পদার্পণ উদযাপন করা হয়। গতকাল সোমবার (১৫ মার্চ ২০২১) দুপুরে পাবনা প্রেসক্লাব মিলনায়তনে আলোচনা সভা ও কেক কাটার মধ্য দিয়ে অনুষ্ঠানটি পালন করা হয়।
পাবনা প্রেসক্লাবের সাহিত্য সম্পাদক ইয়াদ আলী মৃধা পাভেলের সঞ্চালনায় পাবনা প্রেসক্লাবের সভাপতি এবিএম ফজলুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য দেন পাবনা প্রেসক্লাবের সাবেক সভাপতি বীরমুক্তিযোদ্ধা রবিউল ইসলাম রবি। এর আগে শুরুতে স্বাগত বক্তব্য দেন বাংলাদেশ প্রতিদিনের পাবনা প্রতিনিধি ও পাবনা প্রেসক্লাব সম্পাদক সৈকত আফরোজ আসাদ।
প্রধান অতিথির বক্তব্যে বীর মুক্তিযোদ্ধা রবিউল ইসলাম রবি বলেন, সারা পৃথিবীর কাছে বাংলাদেশ প্রতিদিনের যে সাফল্য আশা করি তা ধরে রাখবে। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনে সাহসী ভূমিকা পালন করছে ভবিষ্যতেও করবে। যুগের পর যুগ বস্তুনিষ্ঠ মান ধরে রাখুক সেই কামনা করি। আজকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকীর এই সময়ে মুক্তিযুদ্ধের চেতনার বাংলাদেশের ইতিহাস তুলে ধরবে এই পত্রিকা সেই প্রত্যাশাই করছি।
তিনি সাংবাদিকদের উদ্দেশ্য করে বলেন, এই পেশার মর্যাদা রক্ষার্থে সবাই এক কাতারে কাঁধে কাঁধ মিলিয়ে এক সাথে অন্যায় অবিচারের বিরুদ্ধে সোচ্ছার হতে হবে, বড় বড় রাঘববোয়ালদের তালিকা পত্রিকার পাতায় তুলে ধরার আহবান জানান। সমাজের নানা অনিয়মের কথা বলতে হবে। দেশ ও সমাজ গঠনে সবাই মিডিয়ার দিকে তাকিয়ে থাকে, সেই মান রক্ষা করতে হবে আমাদের।
এ ছাড়াও বিশেষ অতিথি হিসেবে দৈনিক বাংলাদেশ প্রতিদিনের ১২ম বর্ষে পদার্পণে শুভেচ্ছা বক্তব্য দেন, কালি-কলম পুরষ্কারপ্রাপ্ত বিশিষ্ট লেখক ড. আব্দুল আলিম, প্রেসক্লাবের সহ-সভাপতি ও দৈনিক নতুন বিশ্ববার্তার সম্পাদক শহিদুর রহমান শহিদ, সিটি কলেজের অধ্যাপক শামসুন্নাহার বন্যা, সহকারি প্রাথমিক শিক্ষা কর্মকর্তা শাঈদা সবনম, বাংলাদেশ টুডের জেলা প্রতিনিধি, আব্দুল হামিদ খান, সমাজসেবক দেওয়ান মাহবুব, এটিএন নিউজ ও দেশ রুপান্তরের জেলা প্রতিনিধি, রিজভী জয় প্রমুখ।
বাংলাদেশ সংবাদ সংস্থা বাসসের জেলা প্রতিনিধি রফিকুল ইসলাম সুইট, ঢাকা পোস্টের জেলা প্রতিনিধি রাকিব হাসনাতসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার প্রতিনিধিসহ পাবনা সাংস্কৃতিক ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *