রাজশাহী সারাদেশে

পাবনায় ভ্রাম্যমান অভিযানে ৪ লক্ষ টাকা জরিমানা কোম্পানী সিলগালা

মুক্ত চেতনা ডেস্ক : পাবনার এসএমজি পার্ম (ইউনানী) নামের একটি অবৈধ যৌন উত্তেজক কোম্পানীসহ অপর একটি কোম্পানীতে অভিযান চালিয়ে চার লক্ষ টাকা জরিমানা আদায় করেছে ভ্রাম্যমান আদালত। এ সময় অবৈধ কোম্পানী দুটি সিল গালা করা হয়।

মঙ্গলবার (১৬’ ফেব্রুয়ারি) পাবনা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট খন্দকার মাহমুদুল হাসান, ঔষধ প্রশাসন পাবনার সহকারী পরিচালক সূকর্ণ আহম্মেদ ও মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিদর্শক শাহ জালাল খানের নেতৃত্বে পুলিশ পাবনা শহরের শালগারিয়া মালিগলি স্কুলের পাশে অবৈধ যৌন উত্তেজক কোম্পানী এস এম জি ফার্মা (ইউনানী) এবং শিবরামপুর জুবলী ট্যাংপাড়া ডোরা ফুড এন্ড বেভারেজে ভ্রাম্যমান আদালত অভিযান পরিচালনা করেন। ডোরা ফুড এন্ড বেভারেজ কোম্পানীর উৎপাদিত বেশ কয়েকটি পণ্যের বৈধ অনুমোদনের কাগজ দেখাতে না পারায় ও পণ্য গুলি নিম্ন মানের হওয়ায় ভোক্তা অধিকার আইনের ধারায় ২লাখ টাকা জরিমানা ও শালগাড়ীয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পাশে এস এম জি ফার্মা (ইউনানী) কোন বৈধ কাগজ পত্র দেখাতে না পাড়ায় কোম্পানীটিকেও ২ লাখ টাকা জরিমানা ও তাৎক্ষনিক আদায় করা হয়। এ সময় কোম্পানী দুটির উৎপাদিত পণ্য আগুন দিয়ে পুড়িয়ে ধ্বংস করাসহ কোম্পানী সিলগালা করেন।

নির্বাহী ম্যাজিষ্ট্রেট খন্দকার মাহমুদুল হাসান বলেন, শহরের শালগাড়িয়া এলাকার জনৈক খোকার ছেলে তুষার দীর্ঘীদন ধরে কতিপয় প্রভাবশালী ব্যাক্তির সহায়তায় অন্য কোম্পানীর নাম ব্যবহার করের ক্ষতিকর যৌন উত্তেজক সিরাপ তৈরি ও বিক্রি করে আসছিল।এ ধরনের ভেজাল ও নিম্ন মানের পণ্য সেবনে মানব দেহের কিডনী ফুসফুস, হার্ট এর সরাসরি ক্ষতি করে বলেও তিনি জানান। এই জরিমানাই শেষ নয় কোম্পানীটি আমাদের নজরদারীতে থাকবে আবারও সে যদি এ ধরনের অপরাধ করে তা হলে আইনানুযায়ী আরও কঠোর ব্যবস্থা নেওয়া হবে। জনস্বার্থে ভেজাল বিরোধী অভিযান অব্যহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *