পাবনায় ৫০ বিঘা কলার বাগান পুড়িয়ে দিল দুর্বৃত্তরা

শেয়ার করুন

পাবনা প্রতিনিধি : পূর্ব শত্রুতার জের ধরে পাবনা সদর উপজেলায় প্রায় ৫০ বিঘা জমির কলার গাছ আগুন দিয়ে পুড়িয়ে দিলো দুর্বৃত্তরা। এতে ৪০ লাখ টাকার কলার গাছ ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানান ভুক্তভোগীরা।

রবিবার (২০’মার্চ) উপজেলার ভাড়ারা ইউনিয়নের ভাউডাঙ্গার পিরপুর চরের কৃষক মো. ইসলাম প্রামাণিকের (আলক সরদার) বাগানে এ ঘটনা ঘটে।

ক্ষতিগ্রস্ত কৃষক মো. ইসলাম জানান, রবিবার সকালে খবর পান কে বা কারা তার কলা বাগানে আগুন দিয়েছে। এ সময় তিনি লোকজন নিয়ে বাগানে ছুটে যান। ততক্ষণে বাগানে প্রায় ৫০ বিঘা জমির কলার গাছ পুড়ে ছাই হয়েছে। যার বর্তমান বাজার মূল্য প্রায় ৪০ লাখ টাকা।

আগামী রমজান মাসকে সামনে রেখে ১৫ লাখ টাকার ঋণ নিয়ে তিনি ১০০ বিঘা কলার আবাদ করেছিলেন। এর মধ্যে ৫০ বিঘা পুড়ে ছাই হয়েছে। এখন পথে বসা ছাড়া তার সামনে আর কিছুই নেই। এই ঘটনার সাথে জড়িতদের চিহিৃত করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানায় পুলিশ প্রশাসনের কাছে।

এ বিষয়ে পাবনার সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম বলেন, এ বিষয়ে এখনও কেউ থানায় অভিযোগ দেয়নি। ক্ষতিগ্রস্থ কৃষক থানায় অভিযোগ দিলে বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *