জাতীয় সারাদেশে

পাবনা-৪ আসনের উপ-নির্বাচনে আ’লীগ প্রার্থী নুরুজ্জামান বিশ্বাস বিজয়ী

পাবনা-৪ (ঈশ্বরদী-আটঘরিয়া) সংসদীয় আসনে উপনির্বাচনের ভোট গণনা শেষে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মুক্তিযোদ্ধা মো. নুরুজ্জামান বিশ্বাসকে বিজয়ী ঘোষণা করা হয়।

পাবনা জেলা রিটার্নিং অফিসার আব্দুল লতিফ শেখ শনিবার (২৬’ সেপ্টেম্বর) রাতে ঈশ্বরদী ও আটঘরিয়া উপজেলার মোট ১২৯টি কেন্দ্রের ভোট গণণা শেষে এ ফলাফল ঘোষণা করেন।

আওয়ামী লীগ প্রার্থী নুরুজ্জামান বিশ্বাস ২ লাখ ৩৯ হাজার ৯২৪ ভোট পেয়ে বিজয়ী হন।তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী হাবিবুর রহমান হাবিব পেয়েছেন ৫ হাজার ৫শ ৭৬ ভোট পেয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছেন এবং জাতীয় পার্টির প্রার্থী রেজাউল করিম খোকন পেয়েছেন ৩ হাজার ৭৪ ভোট।পাবনা-৪ আসনে এবারের নির্বাচনে মোট ভোটার সংখ্যা ছিল ৩ লাখ ৮১ হাজার ১১২ জন।

ঈশ্বরদী উপজেলায় মোট ভোট কেন্দ্র ৮৪টি। এই উপজেলায় মোট ভোটার সংখ্যা ২ লাখ ৫৪ হাজার ৯৭ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ২৮ হাজার ১৭৬ জন এবং নারী ভোটারের সংখ্যা ১ লাখ ২৫ হাজার ৯২১ জন। অন্যদিকে আটঘরিয়া উপজেলায় ভোট কেন্দ্র ৪৫টি। এই উপজেলায় মোট ভোটার সংখ্যা ১ লাখ ২৭ হাজার ১৫ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৬৩ হাজার ৫শ’৩৬ জন এবং নারী ভোটারের সংখ্যা ৬৩ হাজার ৪৭৯ জন।

পাবনা জেলা রিটার্নিং অফিসার আব্দুল লতিফ শেখ সাংবাদিকদের জানান, শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।ঈশ্বরদী ও আটঘরিয়ায় সকাল ৯টা থেকে শুরু হয়ে বিকেল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ চলে।কোনও ভোট কেন্দ্রেই অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

উল্লেখ্য, সাবেক ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ ডিলুর মৃত্যুতে এই আসনটি শূন্য হয়। ১৯৯৬ সাল থেকে টানা ২৫ বছর আসনটি রয়েছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের দখলে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *