রাজশাহী সারাদেশে

পৌর বাসির সেবক হতে চাই, আপনাদের নিয়েই কাজ করতে চাই— মেয়র শরীফ উদ্দিন প্রধান

মুক্ত চেতনা ডেস্ক : “আমি পৌর বাসির সেবক হতে চাই” আধুনিক মডেল পৌরসভা গড়ে তুলতে যা করার প্রয়োজন আমি আপনাদের সাথে নিয়ে কাজ করতে চাই। অবহেলিত এই পৌরসভায় কোন ধরনরে অনিয়ম দূর্ণীতি পশ্রয় দেয়া হেবে না।বৃহস্পতিবার (২৫ ’ফেব্রুয়ারী) দুপুরে পাবনা পৌরসভা চত্বরে নব নির্বাচিত পৌর মেয়র শরীফ উদ্দিন প্রধানকে ফুলের শুভেচ্ছা দিয়ে বরণ করেন বিদায়ী পৌর মেয়র কামরুল হাসান মিন্টু। এ সময় নব নির্বাচিত পৌর মেয়র পৌরবাসীর সার্বিক কল্যাণ নিশ্চিত করার প্রতিশ্রুতি ব্যাক্ত করে তিনি এসব কথা বলেন। দল মত নির্বিশেষে, এমনকি পথের মানুষের জন্য পৌরসভার দরজা খোলা থাকবে বলেও জানান।পৌরবাসীর স্বার্থ সংরক্ষনে নানামূখী উদ্যোগ গ্রহন করা হবে। ঐতিহ্যাহী পাবনা পৌরসভাকে মডেল ও ডিজিটাল পৌরসভা করতে যাযা করা দরকার সেই লক্ষে সকলকে সাথে নিয়ে আন্তরিকতা ও নিষ্ঠার সাথে কাজ করে যাওয়ার কথা জানান তিনি।

এ সময় আরও বক্তব্য দেন পাবনা জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী আতিয়ুর রহমান, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোশারফ হোসেন, নাগরিক মঞ্চের আহবায়ক ইদ্রিস আলী বিশ্বাস, পৌরসভার সচিব সাইদুল ইসলাম, নাগরিক মঞ্চের সদস্য সচিব কমরেড জাকীর হোসেন, সদস্য তোসলিম হাসান সুমন, নাসির চৌধুরী, সুলতান আহম্মেদ ব্যুড়, রেজাউল করিম মনি প্রমুখ।

পবিত্র কোরান থেকে তেলোয়াতের মধ্যে দিয়ে অনুষ্ঠান শুরু করা হয়। এরপর ভাষা শহীদ ও মহান মুক্তিযুদ্ধে আত্মদানকারী সকল শহীদ স্বরণে দাড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।এ সময় উপস্থিত ছিলেন ৫২’র ভাষা সৈনিক বিশিষ্ট কলামিষ্ট লেখক সাংবাদিক রণেশ মৈত্র, সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মকবুল হোসেন সন্টু, সরকারি এডওয়ার্ড কলেজের উপধ্যাক্ষ মো. ইব্রাহিম, সেক্টর কমান্ডারস ফোরাম মুক্তিযুদ্ধ’৭১ কেন্দ্রীয় নির্বাহী সদস্য বীর মুক্তিযোদ্ধা আ. স. ম. আব্দুর রহিম পাকন, একাত্তরের মুক্তিযোদ্ধা সংসদ সদর উপজেলা শাখা’র আহবায়ক বীর মুক্তিযোদ্ধা আলী জব্বার, সদর উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান শামছুন্নাহার রেখা, যুব মহিলালীগ জেলা শাখা’র সভাপতি এ্যাড. আরেফা খানম শেফালীসহ নব নির্বাচিত ১৫টি ওয়ার্ড’র সংরক্ষিত নারী ও পুরষ কাউন্সেলরগন এবং পৌরসভার কর্মকর্তা-কর্মচারীসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ।

চলতি মাসের ২৪ ফেব্রুয়ারি (বুধবার) জেলা শিল্পকলা একাডেমীতে স্থানীয় সরকার বিভাগের রাজশাহী বিভাগীয় কমিশনার ড. মোঃ হুমায়ুন কবীর সংশ্লিষ্ট বিভাগের ১২ টি পৌরসভার নব নির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের শপথ বাক্য পাঠ করান।গত মাসের ৩০ জানুয়ারী তারিখে তৃতীয় ধাপের পৌরসভা নির্বাচনে আ.লীগের (বিদ্রহী) নারিকেল গাছ প্রতিক নিয়ে মেয়র প্রার্থী হিসাবে শরীফ উদ্দিন প্রধান বিজয়ী নির্বাচিত হন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *