রাজশাহী সারাদেশে

বঙ্গবন্ধু’র জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে পাবিপ্রবিতে বিনামূল্যে স্বাস্থ্যসেবা প্রদান

মুক্ত চেতনা ডেস্ক : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী, জাতিয় শিশু কিশোর দিবস ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপক্ষে বিনামূল্যে স্বাস্থ্যসেবার আয়োজন করে পাবনা বিজ্ঞান প্রযুক্তিবিশ্ববিদ্যালয়। বিনামূল্যে চিকিৎসক, ব্যবস্থাপত্রসহ ঔষধ দিয়ে সার্বিক সহযোগিতা প্রদান করেন সাভারের (সিআরপি)।
১৭ মার্চ (বুধবার) দিনব্যাপী বিনামূল্যে স্বাস্থ্যসেবা কার্যক্রমের উদ্বোধন করেন পাবনা সদর-৫ (সদর) আসনের সংসদ সদস্য গোলাম পারুক প্রিন্স। এসময় আরো উপস্থিত ছিলেন পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম রোস্তম আলী।
সকাল ১০ টা থেকে এই স্বাস্থ্যসেবা কার্যক্রম শুরু হয়ে চলে বিকেল ৪ টা পর্যন্ত। বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে চলমান বিনামূল্যে স্বাস্থ্যসেবা কর্মসূচীতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীসহ আশেপাশের গ্রাম অঞ্চলের প্রায় ৬ শতাধিক স্থানীয় মানুষ সেবা গ্রহণ করেন।
এই স্বাস্থ্যসেবা কার্যক্রমের মধ্যে সবচাইতে বেশি গুরুত্ব দেয়া হয়েছে ফিজিওথেরাপীর উপরে। এছাড়াও মেডিসিন, চক্ষু ও শিশু রোগসহ শরীরের বিভিন্ন রোগের প্রাথমিক ব্যবস্থাপত্রসহ বিনামূল্যে ওষুধ প্রদান করা হয়। সাভার সিআরপি থেকে আসা ৬ জন বিশেষজ্ঞ চিকিৎসক দল এই চিকিৎসা সেবা প্রদান করেন। এই স্বাস্থ্যসেবা কার্যক্রমে রোগীর রক্ত নির্নয়রের জন্য রক্ত ও ডায়াবেটিক শরীরের ওজনসহ পেশার পরীক্ষা করা হয়।
বঙ্গবন্ধুর ১০১তম জন্মদিন ও মুজিবশতবর্ষের বিনামূল্যে এই স্বাস্থ্যসেবা কার্যক্রমের বিশ্ববিদ্যালয়ের পক্ষে সমন্বয় করেন পাবনা কোষাধ্যক্ষ অদ্যাপক ড. মো. আনোয়ার খসরু পারভেজ ও সিঅরপির পক্ষে এই কার্যক্রমকে সমন্বয় করেন মো. জাহিদ উদ্দিন আকন্দ।
এ সময় আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বিজন কুমার ব্রক্ষ, প্রক্টর ড. প্রীতম কুমার দাসসহ বিভিন্ন বিভাগের ডিন, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীরা। অনুষ্ঠানে বঙ্গবন্ধুর উপরে রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন আমন্ত্রীত অতিথিবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *