রাজশাহী সারাদেশে

বিশেষ সেবা সপ্তাহ উপলক্ষে ভোক্তা আইনে পাবনায় ভ্রাম্যমান অভিযান

মুক্ত চেতনা ডেস্ক : বিশেষ সেবা সপ্তাহ উপলক্ষে বাণিজ্য মন্ত্রণালয়ের নিয়ন্ত্রণাধীন জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহা-পরিচালকের নির্দেশনায় এবং জেলা প্রশাসনের সার্বিক তত্ত্বাবধায়নে পাবনা কার্যালয়ের সহকারি পরিচালক মো. আব্দুস সালাম’র নেতৃত্বে পাবনায় ভ্রাম্যমান অভিযান পরিচালিত হয়।

শুক্রবার (৩০’এপ্রিল) দুপুরে পাবনা সদর উপজেলার মালিগাছা এবং টেবুনিয়া বাজার এলাকায় বাজার তদারকিমূলক অভিযান চালানো হয়। ভ্রাম্যমান অভিযানে সদরের মালিগাছা এলাকায় মেসার্স সোহেলের সেমাই কারখানায় অবৈধ প্রক্রিয়ায় পণ্য উৎপাদন ও সংরক্ষণ করার অপরাধে ভোক্তা আইন ২০০৯ অনুযায়ী ১৫ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়। এছাড়াও পাবনা সদর উপজেলার টেবুনিয়া বাজার এলাকায় মু্ল্য তালিকা যথাযথ না থাকায় ২টি তরমুজের আড়ত কে ১ হাজার ৫’শ টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়। এ সময় উপস্থিত ছিলেন পাবনা সিভিল সার্জন অফিস’র সেনেটারী ইন্সপেক্টর মো. মাহমুদ আলম এবং জেলা পুলিশ লাইনের একটি চৌকস দল। এছাড়াও বিশেষ সেবা সপ্তাহ উপলক্ষে করোনা ভাইরাস(কোভিড-১৯) সংক্রামণ রোধে বাজারের সাধারণ মানুষের মধ্যে মাস্ক বিতরণ ও সচেতন করা হয়।

অভিযানে জরিমানা আদায় ছাড়াও সরকারের বাণিজ্য মন্ত্রনালয় ও বিএসটিআই অনুমোদীত নিয়ম অনুযায়ী পণ্য সামগ্রী বিষয়ে মালিকদের পরামর্শ ও সচেতনতা মূলক লিফলেট দেওয়া হয়। সহকারি পরিচালক মো. আব্দুস সালাম আরও জানান জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *