রাজশাহী সারাদেশে

মুজিববর্ষে পাবনায় ডিজিটাল ম্যারাথন রেজিষ্ট্রেশন কার্যক্রমের উদ্বোধন

শহর প্রতিনিধি : “মুজিববর্ষে ডিজিটাল বাংলাদেশ ডিজিটাল ম্যারাথন” এই প্রতিপাদ্য নিয়ে পাবনায় চলতি মাসেই অনুষ্ঠিত হতে যাচ্ছে ডিজিটাল ম্যারাথন। (০৯ ফেব্রুয়ারী) মঙ্গলবার সকাল ১১ টায় পাবনা সদর উপজেলা কার্যালয়ে সভাকক্ষে অধনিায়ক পাইওনয়িার গার্নাস, ১১ পদাতকি ডভিশিন এর লেফটেন্ট কর্নেল মো. আলতাফ আলীর সভাপতত্বিে এবং পাবনার জেলা প্রশাসক সার্বিক শাহেদ পাভেজ এর সহযোগতিায় বঙ্গবন্ধু শখে মুজবি ডজিটিাল ম্যারাথন-২০২১ এর রেজিষ্ট্রেশন কার্যক্রমের শুভ উদ্বোধন অনুষ্ঠতি হয়।
বঙ্গবন্ধুর স্বদশে প্রত্যার্বতন দিবস উপলক্ষে চলতি বছরের ১০ জানুয়ারি বাংলাদশে সেনাবাহিনীর আয়োজনে বঙ্গবন্ধু শখে মুজবি ঢাকা ম্যারাথন -২০২১ শুরু হয়ছে। ডিজিটিাল ম্যারাথনে দশেব্যাপী ১০ লক্ষ জনতার অংশ গ্রহণরে জন্য একটি পরকিল্পণা গ্রহণ করে । এ লক্ষে পাবনা জেলার ০৯টি উপজলো হতে মোট ১০,৫০০(দশ হাজার পাঁচশত ) জন বেসামরিক ব্যক্তিকে ডিজিটাল ম্যারথনে অংশ গ্রহণ নিশ্চিত করার লক্ষ্যে অনুষ্ঠিত হয় আলোচনাসভা।
এসময় উপস্থিত ছিলেন অতিরিক্তি পুলিশ সুপার মাসুদ আলম, উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহমিনা আক্তার মিনা, পাবনা প্রেসক্লাব সভাপতি এবিএম ফজলুর রহমান, সংবাদপত্র পরিষদের সভাপতি আব্দুল মতিন খান, উপজেলা ভাইস চেয়ারম্যান শাওয়াল বিশ্বাস, সদর থানার ওসি নাসিম আহম্মেদ, পাবনা জেলা ক্রিড়া সংস্থার সভাপতি ও সাধারন সম্পাদকসহ ম্যারাথন অনুষ্ঠানের সমন্বয়ক মেজর ফয়সাল মাহমুদ টিপু ও ক্যাপটেন মেহেদী হাসান রাকিবসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও জনপ্রতিনিধি এসময় উপস্থিত ছিলেন।
চলতি মাসের ৯ ফেব্রুয়ারী থেকে রেজিষ্ট্রেশন কার্যক্রম শুরু হয়ে চলবে ২০ ফেব্রুয়ারী পর্যন্ত। জেলা সদর ও প্রতিটি উপজেলার গুরুত্বপূর্ন স্থানে রেজিষ্ট্রেশন কার্যক্রম চলবে। ডিজিটাল এই ম্যারাথনে অংগ্রহণকারীদের একটি করে স্মার্টফোন প্রয়োজন হবে। প্রতিটি সেলফোনে নিদৃষ্ট অ্যাপসন এর মাধ্যমে অংশগ্রহণকারীরা ম্যারাথনে অংশগ্রহণ করতে পারবেন। ১৬ বছর থেকে শুরু করে শারীরিক ভাবে সুস্থ্য যেকোন বয়সের নারী ও পুরুষ রেজিষ্ট্রেশনের মাধ্যমে এই ম্যারাথনে অংশ গ্রহণ করতে পারবেন। অংশগ্রহণকারীরা অ্যাপস চালু করে যেকোন স্থান থেকে ৫ কিঃমিঃ পর্যন্ত দৌড় সম্পন্ন করতে হবে। বিজয়ী প্রতিযোগিদের জন্য বিশেষ পুরস্কারের ব্যবস্থা রয়েছে। জেলায় ৯টি উপজেলা মিলে ১হাজার ৫শতজন অংশগ্রহণকারী রেজিষ্ট্রেশন লক্ষ নির্ধারন করা হয়েছে। দেশব্যাপী এই অনুষ্ঠানের আয়োজনে আছেন বাংলাদেশ সেনাবাহিনী ১ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারি। সার্বিক সহযোগিতা করবেন পাবনা জেলা প্রশাসন। অনুষ্ঠানটি তত্তাবধান করবেন বাংলাদেশ সেনাবাহীনির সদর দপ্তর ১১ পদাতিক ডিভিশন ও বগুড়া অঞ্চলের দায়িত্বরত সদস্যরা। আগামী ২৩ ফেব্রুয়ারী শহীদ আমিন উদ্দিন স্টেডিয়াম থেকে আনুষ্ঠানিক ভাবে শুরু হবে এই মেরাথন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *