র‌্যাবের অভিযানে ঢাকার আশুলিয়া থেকে অজ্ঞান পার্টির ২ জন গ্রেফতার

শেয়ার করুন

মুক্ত চেতনা ডেস্ক \ র‌্যাব-১২ সিরাজগঞ্জ ক্যাম্পের অভিযানে ঢাকা জেলা আশুলিয়া থেকে অজ্ঞান পার্টির মূলহোতাসহ চক্রের সক্রিয় ২ সদস্যকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত হলো ঢাকা জেলার আশুলিয়া থানার শ্রী কন্ডিয়া এলাকার মো. আহম্মদ আলীর ছেলে মো. রফিকুল ইসলাম ওরফে শামীম (৪৫) ও গাজিপুর জেলার কালিগঞ্জ থানার মুলগাও এলাকার শ্রী ধাম চন্দ্র বর্মণের ছেলে দীপক চন্দ্র বর্মণ।

র‌্যাব-১২ সিরাজগঞ্জ ক্যাম্পের মিডিয়া অফিসার সহকারি পুলিশ সুপার মো. মোস্তাফিজুর রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে শনিবার (২২’ জানুয়ারি) ২০২২ খ্রি. দিবাগত রাতে র‌্যাবের একটি চৌকস দল ঢাকা জেলা আশুলিয়া থানা এলাকায় অভিযান পরিচালনা করেন। এ সময় গ্রেফতারকৃতদের নিকট থেকে চুরি যাওয়া ১৮ ভরি ০২ আনা স্বর্ণ, নগদ ২ হাজার ২’শ টাকা এবং ০৩ টি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

তাদের জিজ্ঞাসাবাদে জানা যায় অজ্ঞান পার্টির সক্রিয় সদস্যরা দীর্ঘদিন যাবত আইন প্রয়োগকারী সংস্থার চোখ ফাঁকি দিয়ে বিভিন্ন এলাকায় এই ধরনের নেশাজাতীয় দ্রব্য পান করায়ে অচেতন করে বাসে থাকা যাত্রীদের অজ্ঞান করে সর্বস্ব হাতিয়ে নিত। আসামীর বিরুদ্ধে সিরাজগঞ্জ জেলার সলঙ্গা থানায় মামলা দায়ের করে উদ্ধারকৃত আলামতসহ হস্তান্তর করা হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয় ০২/১০/২০২১ খ্রি. সকাল পৌনে ৭টায় ভিকটিম মো. ইব্রাহিম (৪১) তিনি একজন বিদেশ ফেরত যাত্রী। তিনি ঢাকা আব্দুল্লাপুর হতে একতা পরিবহনের (ই-৪) একটি সিট ক্রয় করে বাসযোগে চাঁপাইনবাবগঞ্জ উদ্দেশ্যে রওনা করেন। ভিকটিমের পাশের সিট (ই-৩) আসনে বসে ছিলেন যাত্রী মো. রফিকুল ইসলাম (৪৫) ছব্দনাম শামীম। বাসে অবস্থানকালীন বিভিন্œ কথাবার্তা বলতে বলতে উভয়ে পরিচিত হন এবং বাসটি এক পর্যায়ে সকাল আনুমানিক ১০ টায় সিরাজগঞ্জ হাটিকুমরুল ফুড ভিলেজ হাইওয়ে রেষ্টুরেন্টে এসে যাত্রা বিরতি করে। তারপর ভিকটিম এবং অভিযুক্ত উভয়ই হোটেলে একসাথে খেতে বসেন। খাবার খাওয়া শেষ হলে অভিযুক্ত ব্যক্তি মো. রফিকুল ইসলাম ওরফে শামীম, ভিকটিম মো. ইব্রাহিমের খাবার বিল পরিশোধ করেন। খাবার খাওয়া শেষ হলে অভিযুক্ত ব্যক্তি ২ টি কফি এনে ভিকটিমকে ১ টি খেতে দেন এবং অপরটি নিজে খান। কফি খাওয়া শেষ করে বিরতি শেষে উভয়ই আবার বাসে উঠে চাঁপাইনবাবগঞ্জের উদ্দেশ্যে রওনা করেন। পথিমধ্যে ভিকটিম মো. ইব্রাহিম অচেতন হয়ে যান এবং তাহার সঙ্গে থাকা বিদেশ থেকে নিয়ে আসা মালামাল স্বর্ণের বার,স্বর্ণের গহণা, মোবাইল, পাসপোর্ট ও ভিসাসহ অন্যান্য সকল মালামাল চুরি করে অভিযুক্ত মোঃ রফিকুল ইসলাম ওরফে শামীম নিয়ে পালিয়ে যায়। পরবর্তীতে দুপুর আড়াইটায় চাঁপাইনবাবগঞ্জ জেলা বাসস্ট্যান্ডে বাস এসে পৌছালে বাসের স্টাফসহ সকলে ভিকটিমকে অচেতন অবস্থায় দেখে প্রাথমিক চিকিৎসা দিয়ে ভিকটিমের জ্ঞান ফেরায় এবং তাহাকে বাসায় পাঠানোর ব্যবস্থা করেন। এ ব্যাপারে ভিকটিমের পক্ষে তাহার ভগ্নিপতি মো. ইসারুল (৪১) সিরাজগঞ্জ জেলার সলঙ্গা থানায় ১টি মামলা দায়ের করেন এবং এর পাশাপাশি র‌্যাব-১২ সিরাজগঞ্জের নিকট আসামী গ্রেফতারের আবেদন জানায়।

র‌্যাব-১২’র সিরাজগঞ্জ ক্যাম্পের মিডিয়া অফিসার সহকারি পুলিশ সুপার মো. মোস্তাফিজুর রহমান জানান, অবৈধ অস্ত্র উদ্ধার, মাদক, সন্ত্রাস ও জঙ্গীবাদ দমনে র‌্যাবের অভিযান অব্যহত থাকবে।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *