সারাদেশে

সিআইডি পুলিশের অভিযানে পাবনায় হাবিব হত্যার এক আসামীকে সিলেট থেকে গ্রেফতার

সিআইডি পুলিশের বিশেষ অভিযানে পাবনার চাটমোহর উপজেলার হান্ডিয়ালের চাঞ্চল্যকর হাবিবুর রহমান হাবিব হত্যার এক আসামীকে গ্রেফতার করা হয়। গোপন সংবাদের ভিক্তিতে সিআইডি পাবনা কার্যালয়ের সহকারি পুলিশ সুপার ওয়ালিউল ইসলাম’র নেতৃত্বে মামলার তদন্তকর্মকর্তা সাব-ইন্সপেক্টর সাইফুল ইসলামসহ একটি অভিযানিক দল সিলেট বিভাগে গিয়ে শনিবার গভীর রাতে সেখান থেকে মামালার এজাহার নামীয় ১০ নং আসামী হামজালাল কে গ্রেফতার করেন। গ্রেফতারকৃত হামজালাল হান্ডিয়াল ইউনিয়নের খাঁর পুকুর এলাকার সাদ্দাম হোসেনের ছেলে।
সিআইডি পাবনা কার্যালয়ের সহকারি পুলিশ সুপার ওয়ালিউল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন। গ্রেফতারকৃত আসামীকে ৭দিনের রিমান্ড আবেদনসহ জিজ্ঞাসাবাদ শেষে জেল হাজতে প্রেরণ করা হয়। তিনি আরও জানান এই মামলার অন্যান্য আসামীদের গ্রেফতারের প্রক্রিয়া অব্যহত রয়েছে।
উল্লেখ্য, গেল ১৪ জুন ২০২০ খ্রি. বিকালে মোবাইলে অনলাইন গেম খেলার মত তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে হাবিব কে কয়েকজন সন্ত্রাসী এলোপাথারী কুপিয়ে যখম করলে ঘটনাস্থলেই সে মারা যায়। এ ঘটনায় এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়লে সহকারি পুলিশ সুপার (চাটমোহর সার্কেল) সজীব শাহরীন ঘটনাস্থল পরিদর্শন করে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন। তারপর সেখানে অতিরিক্ত পুলিশও মোতায়ন করা হয়। এদিকে হাবিবের পিতা মো. আব্দুর রাজ্জাক বাদী হয়ে ১১জন নামীয় ও অজ্ঞাত ১৮/২০জনকে আসামী করে চাটমোহর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।
কিন্তু মামলাটি জটিলতা দেখা দিলে সিআইডি পাবনা জেলা কার্যালয়ে হস্তান্তর করা হয়। মামলা তুলে নিতে বিভিন্ন সময় নিহত হাবিবের পরিবারের সদস্যদের ভয়ভীতি দেখানো হয়। এর প্রতিবাদে ১৭ জুন ঐ এলাকার সাধারণ জনগন, নারী পুরুষ এবং বীর মুক্তিযোদ্ধাবৃন্দ একত্রিত হয়ে বিশাল মানববন্ধন করেন। তারপরও আসামী ধরা ছোঁয়ার বাইরেই রয়ে যায়। তাই ভূক্তভোগী পরিবার নিরুপায় হয়ে এলাকার চিহ্নিত সন্ত্রাসীদের গ্রেফতারের দাবিতে তাদের বাসায় সাংবাদিক সম্মেলন করেন। মানববন্ধনে ঘটনার সুষ্ঠ তদন্ত সাপেক্ষে সন্ত্রাসীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *