রাজশাহী সারাদেশে

সিরাজগঞ্জে র‌্যাবের অভিযানে প্রেমের ফাঁদে ফেলে প্রতারণাকারী চক্রের ৩ সদস্য গ্রেফতার

মু্ক্ত চেতনা ডেস্ক : সিরাজগঞ্জ র‌্যাব-১২’র অভিযানে প্রেমের ফাঁদে ফেলে অপহরণ ও মুক্তিপণ আদায়কারী চক্রের ৩ সদস্যকে গ্রেফতার করা হয়। সেই সাথে গোয়েন্দা নজরদারীর মাধ্যমে অপহৃত শ্রী রাম চন্দ্র সাহা (৩২) কে উদ্ধার করে পরিবারের নিকট ফিরিয়ে দেওয়া হয়।

র‌্যাব-১২’র সিরাজগঞ্জ ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানাী কমান্ডার মোহাম্মদ মহিউদ্দিন মিরাজ জানান, বুধবার (৭’এপ্রিল) ২০২১ খ্রি. বগুড়া জেলার গাবতলী থানার কদমতলী এলাকার নিরঞ্জন চন্দ্র সাহার ছেলে শ্রী রাম চন্দ্র সাহা (৩২) কে অনেক খোঁজাখুজি করে পাওয়া যাচ্ছে না। পরবর্তীতে তার পরিবারের সদস্যরা বগুড়া জেলার গাবতলী থানায় সাধারন ডায়েরী করেন এবং র‌্যাব-১২ এর কাছে অপহৃতকে উদ্ধারের ব্যাপারে সহায়তা চান। এরই ধারাবাহিকতায় র‌্যাবের একটি চৌকষ দল প্রযুক্তির সহায়তায় অভিযানে নামে।

‘‘সোসিও ইকোনমিক ব্যাংকিং এসোসিয়েশন (সেবা)” বগুড়া শাখায় কর্মরত মোছা. শারমিন খাতুন (২১), চাকুরীর সুবাদে বগুড়ার ব্যবসায়ী রাম চন্দ্র শাহা’র সাথে প্রতারণার অংশ হিসেবে প্রেমের সম্পর্ক গড়ে তোলে এবং বিভিন্ন সময় রাম চন্দ্র শাহা’র নিকট থেকে আর্থিক সহায়তা নিয়ে থাকেন। পূর্ব পরিকল্পনা অনুযায়ী রাম চন্দ্র শাহাকে তার পাওনা টাকা ফেরত ও একান্ত সাক্ষাতের জন্য সিরাজগঞ্জ আসতে বলেন। এ সুযোগে শারমিন বেলকুচিতে তার অপহরণ চক্রের সদস্যদের কাছে নিয়ে যায়। বেলকুচি থানার চরনবিপুর গ্রাম নামক স্থানে গেলে হাত পা বেধে অস্ত্রের মুখে জিম্মী করে রাম চন্দ্র শাহার স্ত্রীর মোবাইল নাম্বারে ফোন করে ২০ লক্ষ টাকা মুক্তিপণ দাবী করে। গোপন সংবাদের ভিক্তিতে শুক্রবার (১০’ এপ্রিল) ২০২১ খ্রি. ভোররাত সাড়ে ৪টার দিকে র‌্যাবের অভিযানে প্রেমের ফাঁদে ফেলে অপহরণ ও মুক্তিপণ আদায়কারী চক্রের ৩ সদস্যকে গ্রেফতার করে অপহৃত রাম চন্দ্র সাহাকে উদ্ধার করা হয়। গ্রেফতারকৃতরা হলো, সিরাজগঞ্জ জেলার বেলকুচি থানার দুলরাখালী পেরির মোড় এলাকার মো. আফছার আলী(৫২), সদর থানার খোকসাবাড়ী প্রামানিকপাড়া এলাকার মো. সাইফুল ইসলামের মেয়ে মোছা. শারমিন খাতুন (২১), একই এলাকার মো. সাইফুল ইসলামের স্ত্রী মোছা. মরিয়ম বেগম (৪৮)। এ সময় গ্রেফতারকৃতদের নিকট থেকে ১টি সিএনজি, ২ টি মোবাইল সেট, ১ টি নিয়োগপত্র এবং ১ টি ব্যাংক চেক বহি জব্দ করা হয়। গ্রেফতারকৃতদের জিজ্ঞাসাবাদে আরও জানা যায় তারা দীর্ঘদিন যাবৎ মানুষকে ফাঁদে ফেলে অপহরণ ও প্রতারণার মাধ্যমে মুক্তিপণ আদায় করে আসছিল। গ্রেফতারকৃত আসামীদেরকে সিরাজগঞ্জ জেলার বেলকুচি থানায় হস্তারের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

র‌্যাব-১২’র সিরাজগঞ্জ ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানী কমান্ডার মোহাম্মদ মহিউদ্দিন মিরাজ আরও জানান, অবৈধ অস্ত্র উদ্ধার, মাদক, সন্ত্রাস, অপহরণকারী ও জঙ্গীবাদ দমনে র‌্যাবের অভিযান অব্যহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *