‘আমার বঙ্গবন্ধু’ মোবাইল অ্যাপসের রেজিস্ট্রেশন কার্যক্রমের উদ্বোধন

শেয়ার করুন

পাবনা প্রতিনিধি : হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালি, স্বাধীন বাংলার স্থপতি, বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের রূপকার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। প্রজন্ম থেকে প্রজন্মান্তরের জাতির পিতার অবিনাশী চেতনা ও আদর্শ ছড়িয়ে দেয়ার জন্য যুগোপযোগী পদক্ষেপ গ্রহণের মাধ্যমে ডিজিটাল প্লাটফর্মে বর্তমান প্রজন্মসহ দেশে বিদেশে প্রতিটি মানুষকে জাতির পিতার সম্পর্কে জানানোর লক্ষ্যে বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি) উদ্যোগে বাংলা এবং ইংরেজীতে তৈরী করা হয়েছে অ্যাপ ভিত্তিক গেম ‘আমার বঙ্গবন্ধু’।

গেমটি সবার নিকট ছড়িয়ে দেবার জন্যে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় সার্বিক সহযোগিতা প্রদান করে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনে বিভিন্ন ঘটনার প্রেক্ষিতে বছরের ক্রম অনুযায়ী সর্বমোট ২৯টি ধাপ এর সমন্বয়ে অ্যাপটি ডিজাইন করা হয়েছে। ছয়টি ধাপ মিলে একটি বিভাগ এবং সর্বশেষ বিভাগ পাঁচটি ধাপের সমন্বয়ে গঠিত। জুনিয়র, ইয়ুথ ও সিনিয়র নামে মোট তিনটি বিভাগে যথাক্রমে ১০ বছর পর্যন্ত, ১০-১৮ বছর এবং ১৮ এর তদূর্ধ্ব প্রতিযোগীরা অংশগ্রহণ করতে পারবে। প্রতিযোগীতায় অংশগ্রহণের পূর্বে ইন্টারনেট সংযোগ নিশ্চিত করতে হবে। একজন প্রতিযোগী যতবার ইচ্ছা ততবার প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবে।

রবিবার (২০’মার্চ) ২০২২ খ্রি. মহাস্থান রেজিমেন্টের অন্তর্গত ৩৫ বিএনসিসি ইউনিট, সরকারি এডওয়ার্ড কলেজ, পাবনা’র বিএনসিসি চত্ত্বরে ‘আমার বঙ্গবন্ধু’ মোবাইল অ্যাপসের রেজিস্ট্রেশন কার্যক্রমের শুভ উদ্বোধন অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সরকারি এডওয়ার্ড কলেজ পাবনার অধ্যক্ষ প্রফেসর ড. মো. হুমায়ুন কবির মজুমদার।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সরকারি এডওয়ার্ড কলেজ, পাবনার কোম্পানি কমান্ডার ২/লে. মো. আনিছুর রহমান (বিএনসিসিও)। এ সময় উপস্থিত ছিলেন কলেজের ২/লে. মোহা. আবু সুফিয়ান সিদ্দিক (বিএনসিসিও), পিইউও আশরাফুন নাহার, পিইউও মো. জিয়াউর রহমান, সামরিক প্রশিক্ষক সার্জেন্ট মাঈনুল রাসেল এবং বিএনসিসি’র ক্যাডেটবৃন্দ।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *