ঈশ্বরদীতে অবৈধভাবে সোয়াবিন তেল মজুত করায় ব্যবসায়ীকে জরিমানা

শেয়ার করুন

তুহিন হোসেন : ঈশ্বরদী বাজারের শ্যামল স্টোরের গোডাউনে অভিযান চালিয়ে ১০ হাজার লিটার খোলা (লুজ) ভোজ্য সোয়াবিন তেল, ১২৪৪ লিটার বোতলজাত তেল ও ৭ হাজার লিটার সরিষার মজুত তেল উদ্ধার করে জাতীয় ভোক্তা অধিকার সংরণ অধিদপ্তর। ঈদের আগে এসব ভোজ্য তেল সংগ্রহ করে নিজের গুদামে অবৈধভাবে মজুত করেছিলেন শ্যামল স্টোরের মালিক শ্যামল দত্ত পাল।
মঙ্গলবার (১০ মে) সকাল ১১টায় শহরের নূরমহল্লা মাতৃ মন্দিরের সামনে শ্যামল পালের গোডাউনে অভিযান পরিচালনা করেন পাবনা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক জহিুরুল ইসলাম। এ সময় তিনি ২০ হাজার টাকা জরিমানা ও ভোজ্য তেল জনসম্মুখে ঈদের পূর্বের দামে ক্রেতাদের কাছে বিক্রি করার নির্দেশ দেন। অভিযানে প্রসিকিউটর হিসেবে দায়িত্ব পালন করেন ঈশ্বরদীর নিরাপদ খাদ্য পরিদর্শক সানোয়ার রহমান।
বিপুল পরিমাণ ভোজ্য তেল আটকের পর মাত্র ২০ হাজার টাকা জরিমানা করায় উপস্থিত ক্রেতা ও সাধারণ মানুষ ক্ষোভ প্রকাশ করেছেন। স্বপন হোসেন নামে এক ক্রেতা জানান, শ্যামল পালের গোডাউন মালামাল জব্দ ও সিলগালা করা উচিত ছিল। শ্যামল পালের মতো আরো বেশ কয়েকজন তেল মজুদদার ব্যবসায়ী রয়েছে তাদের বিরুদ্ধেও অভিযান পরিচালনার দাবি জানান।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *