ঐতিহ্যবাহী পাবনা জেলা’র ১৯৪ তম জন্মদিন উদযাপন

শেয়ার করুন

নিজস্ব প্রতিনিধি : মুক্তদৃষ্টি সাহিত্য ও সংস্কৃতি পরিষদের উদ্যোগে কবিতা আবৃত্তি, সঙ্গীত পরিবেশন, আলোচনা সভা ও কেক কাটার মধ্যে দিয়ে ঐতিহ্যবাহী পাবনা জেলা’র ১৯৪ তম জন্মদিন উদযাপন করা হয়।

রবিবার (১৬ অক্টোবর) সন্ধ্যা ৭ টায় প্রেসক্লাব গলি রানা শপিং কমপ্লেক্স দৈনিক সিনসা কার্যালয়ে ঐতিহ্যবাহী পাবনা জেলা’র জন্মদিন উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন পাবনা জেলা পরিষদের নব-নির্বাচিত চেয়ারম্যান ও মুক্তদৃষ্টি সাহিত্য ও সংস্কৃতি পরিষদের প্রধান উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা আ. স. ম আব্দুর রহিম পাকন। তিনি বলেন পাবনা একটি প্রাচীন জেলা। এ জেলায় রয়েছে অনেক কৃষি, শিল্প, সাহিত্য, ইতিহাস ঐতিহ্য ও অনেক গুণীজন। পাবনা জেলা’র ১৯৪ তম জন্মদিনে সবাই কে শুভেচ্ছা ও আন্তরিক অভিনন্দন জানাই। আমরা ঐক্যবদ্ধভাবে আন্তরিকতার সাথে একটি সুন্দর পাবনা গড়বো।

মুক্তদৃষ্টি সাহিত্য ও সংস্কৃতি পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি লেখক ও সাংবাদিক শফিক আল কামাল এর সভাপতিত্বে ও দৈনিক সিনসা সম্পাদক ও সংগঠনটির উপদেষ্টা এস এম মাহবুব আলম’র সঞ্চালনায় বিশেষ অতিথি’র বক্তব্য দেন সরকারি শহীদ বুলবুল কলেজ পাবনার অধ্যক্ষ প্রফেসর মো. বাহেজ উদ্দিন, জেলা কৃষকলীগের সহ-সভাপতি আলহাজ্ব হাবিবুর রহমান হাবিব, সরকারি এডওয়ার্ড কলেজের সহকারি অধ্যাপক কবি গল্পকার এস এম ফরিদ এবং সাহিত্য ও বিতর্ক ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি ড. মনছুর আলম।

পাবনা জেলা’র জন্মদিনে বক্তব্য দেন এফবিসিসিআই কো-চেয়ারম্যান হাজী আব্দুল্লাহ ফারুক, সম্মিলিত সাংস্কৃতিক জোট পাবনার সাধারণ সম্পাদক দেওয়ান মাযহার মুন্নু, মুক্তদৃষ্টি সাহিত্য ও সংস্কৃতি পরিষদের সাধারণ সম্পাদক কবি আবৃত্তিকার মমতাজ রোজ কলি, যুগ্ম সম্পাদক ও কৃষ্ণপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মোছা. নাছিমা খন্দকার, সাংগঠনিক সম্পাদক উম্মে সালমা কোহিনুর, রুপান্তর সাংস্কৃতিক গোষ্ঠীর সাধারণ সম্পাদক রোটা. শফিকুর রহমান শান্ত, সদর উপজেলা কৃষকলীগের যুগ্ম সম্পাদক রোটা. আসাদুজ্জামান খোকন, কবি গল্পকার অশ্রু সাগর আনোয়ার, সিএনএফ টিভির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান খালেদ আহমেদ, মুক্তদৃষ্টি সাহিত্য ও সংস্কৃতি পরিষদের প্রচার সম্পাদক ও আজকের দর্পণের জেলা প্রতিনিধি মামুন হোসেন, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক কবি গীতিকার উত্তম কুমার দাস, নির্বাহী সদস্য গুলশান আরা নদী, পাঠশালার সাধারণ সম্পাদক ও দৈনিক আনন্দ বাজার প্রত্রিকার জেলা প্রতিনিধি শিশির ইসলাম, জেলা কৃষকলীগের সদস্য মানিকুজ্জামান মানিক প্রমুখ।

কবিতা আবৃত্তি, সঙ্গীত পরিবেশন, আলোচনা সভা শেষে কেক কেটে ও মিষ্টি খাইয়ে পাবনা জেলা’র জন্মদিন উদযাপন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন মুক্তদৃষ্টি সাহিত্য ও সংস্কৃতি পরিষদের সিনিয়র সভাপতি ও শহীদ এম মনসুর আলী ডিগ্রি কলেজের ভূগোল ও পরিবেশ বিদ্যা বিভাগের বিভাগীয় প্রধান ড. মো. আল আমিন, শুভ সংঘ পাবনা জেলা কমিটির সভাপতি ব্যবসায়ী মাহবুবুল আলম ফারুক, সরকারি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ পাবনা’র নন-টেক বিভাগের বিভাগীয় প্রধান আলী আকবর মিয়া রাজু, প্রগতি’র নির্বাহী পরিচালক এম এ ছালাম, শুভ সংঘ পাবনা জেলা কমিটির সাধারন সম্পাদক গোলাম কিবরিয়া, পাবনা প্রতিবন্ধী উন্নয়ন সংস্থার সভাপতি মো. রমজান আলী ও শিশু শিক্ষার্থী শামস্ শাহরিয়ার প্রমুখ।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *