গাজিপুরে আনসার একাডেমিতে প্রশিক্ষণ সমাপনী ও পুরস্কার বিতরণ

শেয়ার করুন

সংবাদদাতা : বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ৩৮তম বিসিএস আনসার ক্যাডার কর্মকর্তাদের বর্ণাঢ্য কুচকাওয়াজ, প্রশিক্ষণ সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়।

বৃহস্পতিবার (২ মার্চ-2023 খ্রি.) গাজীপুরের সফিপুর আনসার-ভিডিপি একাডেমিতে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন, বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহা-পরিচালক মেজর জেনারেল এ কে এম আমিনুল হক এনডিসি, এ এফডব্লিউ সি, পিএসসি, পিএইচডি। বাহিনী ও নবনিযুক্ত কর্মকর্তাদের উদ্দেশ্যে তিনি বলেন, সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করতে হবে।মাঠ পর্যায়ে সেবা মূলক কাজের পাশাপাশি বিভিন্ন সরকারি দায়িত্ব পালন করতে হবে।

অনুষ্ঠানের শুরুতেই প্রধান অতিথি একটি সুসজ্জিত খোলা জিপে প্যারেড পরিদর্শন করেন। পরে প্রশিক্ষণার্থী কর্মকর্তারা ছয় সারিতে মার্চ পাস্ট করে প্রধান অতিথিকে অভিবাদন জানান।

বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ৩৬ জন বিসিএস আনসার ক্যাডার কর্মকর্তা দীর্ঘ ১২ মাস মৌলিক প্রশিক্ষণ ও মাস্টার্স অব হিউম্যান সিকিউরিটি (এমএইচএস) কোর্স সম্পন্ন শেষে সমাপনী কুচকাওয়াজে অংশ গ্রহণ করেন। প্রশিক্ষণ সমাপনী ড্রিলে শ্রেষ্ঠ সহকারী পরিচালক অমিত হাসান, ফায়ারে শ্রেষ্ঠ সহকারী পরিচালক মো. শাহ নেওয়াজ হোসেন ও অল রাউন্ডার সহকারী পরিচালক মো. আবুল কালাম আজাদকে বাহিনীর পক্ষ থেকে পুরস্কার প্রদান করা হয়।

অনুষ্ঠানে বাহিনীর অতিরিক্ত মহা-পরিচালক ব্রিঃ জেঃ খোন্দকার ফরিদ হাসান, উপ-মহাপরিচালকবৃন্দ, আনসার ভিডিপি একাডেমীর ভারপ্রাপ্ত কমান্ড্যান্ট, পরিচালকগণ, বাহিনীর উর্ধ্বতন কর্মকর্তা, কর্মচারী ও ব্যাটালিয়ান আনসার উপস্থিত ছিলেন।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *