গিনেস ওয়ার্ল্ডে রেকর্ড গরলো পাবনার ক্ষুদে ফুটবলার রুদ্র

শেয়ার করুন

নিজস্ব প্রতিনিধি : গিনেস ওয়ার্ল্ডে রেকর্ড গরলো পাবনার ক্ষুদে ফুটবলার ঈসা আরাফাত রুদ্র। তিনি “মস্ট বাস্কেটবল নেক থ্রো অ্যান্ড ক্যাচ ইন থার্টি সেকেন্ড” নামের প্রতিযোগিতায় বিশ্ব রেকর্ড ব্রেক করেছেন। তিনি করেছেন ৩০ সেকেন্ডে ২৭ বার থ্রো অ্যান্ড ক্যাচ। এর আগের বিশ্ব রেকর্ড ছিল ৩০ সেকেন্ডে ১৪ বার থ্রো অ্যান্ড ক্যাচ।

এই কৃতি ফুটবল ফ্রিস্টাইলার পাবনা সদর উপজেলার চরতাড়াপুর ইউনিয়নের তারাবাড়িয়া গ্রামের আব্দুস সামাদ জানু ও মাতা সেলিনা বেগম রুবির ছেলে। রুদ্র বর্তমানে ঢাকার শহীদ পুলিশ স্মৃতি কলেজে বিজ্ঞান বিভাগের অধ্যায়নরত শিক্ষার্থী। এই বিশ্ব রেকর্ড গড়ার জন্য তিনি প্রতিদিন ৪ ঘন্টা করে অনুশীলন করতেন।

রুদ্র জানান, ২০২১ খ্রি. রমজানের মধ্যে “মস্ট বাস্কেটবল নেক থ্রো অ্যান্ড ক্যাচ ইন থার্টি সেকেন্ড” নামের একটি রেকর্ড দেখি। এটা দেখার পর আমি ২২ সেপ্টেম্বর ২০২১ খ্রি. রেকর্ডের জন্য আবেদন করি। আমি একজন ফুটবল ফ্রিস্টাইলার। এ বিষয়টি নিয়ে সংকল্প করি এবং সে অনুযায়ী কঠোর পরিশ্রম শুরু করি। এরপর ১৪ অক্টোবর ২০২১ খ্রি. আবেদনটি অনুমোদন হয়। তারপর আমাকে সংস্থাটির পক্ষ থেকে মেইলে কিছু গাইডলাইন দেওয়া হয়। সে অনুযায়ী ১৪ নভেম্বর ২০২১ খ্রি. ভিডিও চিত্র এবং প্রয়োজনীয় কাগজপত্র আমি সংস্থায় পাঠিয়ে দেই। তারপর ২০২২ খ্রি. ১৫ ফেব্রুয়ারি সবচেয়ে কম সময় নিয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে তার নাম লিপিবদ্ধ হয়। ভবিষ্যতে তিনি বিশ্ব ফ্রিস্টাইলার ফুটবল চ্যাম্পিয়নশীপে অংশগ্রহন করতে চান।

এই ক্ষুদে ফুটবল ফ্রিস্টাইলার প্রথমে চট্টগ্রামের আশরাফুল ইসলাম জোহানের ফ্রিস্টাইলার দেখে অনুপ্রাণিত হয়েছিলেন। রুদ্র শুধু পাবনা নয় দেশ বিদেশে আমাদের গৌরব এনে দিয়েছেন। আমরা পাবনা বাসী রুদ্র এই কৃতিত্বের জন্য ধন্যবাদ কৃতজ্ঞতা জানাই।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *