জাতীয়তাবাদী কৃষক দলের মহিলা সম্পাদক হলেন পাবনার মেয়ে ডলি খান

শেয়ার করুন

ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি : জাতীয়তাবাদী কৃষক দলের মহিলা বিষয়ক সম্পাদক হলেন পাবনা ঈশ্বরদী’র মেয়ে রোজিনা আক্তার ডলি খান।

মঙ্গলবার (০৭’ডিসেম্বর) রাতে বিএনপির দপ্তরের দায়িত্বপ্রাপ্ত সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ স্বাক্ষরিত এক তথ্য বিবরণীতে কৃষিবিদ হাসান জাফির তুহিনকে সভাপতি এবং শহীদুল ইসলাম বাবুলকে সাধারণ সম্পাদক করে আড়াই মাস পর ২৩১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দেওয়া হয়।

রোজিনা আক্তার ডলি খান ১৯৭৭ খ্রি. ১৫ জুন ঈশ্বরদী উপজেলার ভেলুপাড়া গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহন করেন। তাঁর পিতার নাম মো. রজব আলী খান। ডলি খান ঈশ্বরদী সরকারি কলেজ থেকে এস.এস.সি পাস করেন। এরপর তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে বিএসসি (অনার্স) ও বোটানীতে এমএসসি ডিগ্রি অর্জন করেন। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন ধানমন্ডি ল-কলেজ থেকে এলএলবি ডিগ্রি অর্জন করেন।

রোজিনা আক্তার ডলি খান ঈশ্বরদী সরকারি কলেজে অধ্যায়ন অবস্থাতেই সরাসরি জাতীয়তাবাদী ছাত্র-দলের রাজনীতির সাথে যুক্ত হন। তারপর থেকেই তিনি একজন নিবেদিতপ্রাণ রাজনীতিবিদ হিসাবে নিজেকে প্রতিষ্ঠিত করেন। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ১৯৯৭/২০০১ খ্রি. বেগল খালেদা জিয়া হল শাখায় প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন। এছাড়াও তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখার জাসাস এর মহিলা বিষয়ক সম্পাদক। জিসাস এর কেন্দ্রীয় সংসদ এর সাবেক সহ-সভাপতি এবং জিয়া স্মৃতি পাঠাগারের সম্মানিত সদস্য।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *