ঝালকাঠিতে যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে নিহত ১৭

শেয়ার করুন

ঝালকাঠি সংবাদদাতা : ঝালকাঠিতে যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে পুকুরে পড়ে ১৭জন নিহত হওয়ার ঘটনা ঘটে। সদর উপজেলার ছত্রকান্দা এলাকায় ইউপি ভবনের সামনে শনিবার (২২ জুলাই ২০২৩ খ্রি.) সকাল সাড়ে ১০ টার দিকে এ দুর্ঘটনা ঘটে। গুরুতর আহতদের উদ্ধার করে স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। বাসটি ভান্ডারিয়া থেকে বরিশালের উদেশ্যে যাচ্ছিলো। এসব তথ্য নিশ্চিত করেছেন স্থানীয় ইউপি চেয়ারম্যান আবুল কালাম মাসুম।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয়রা জানান, সকাল সাড়ে ১০টার দিকে ভান্ডারিয়া থেকে অর্ধ শতাধিক যাত্রী নিয়ে বরিশালের দিকে যাচ্ছিলো একটি যাত্রীবাহী বাস। পথিমধ্যে সদর উপজেলার ছত্রকান্দা এলাকায় পৌছলে ইউপি ভবনের সামনের মোড় ঘুরতেই বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে পুকুরে পড়ে যায়। স্থানীয়রা দৌড়াদৌড়ি করে যাত্রীদের উদ্ধারের চেষ্টা চালায়।

খবর পেয়ে ফায়ারসার্ভিস ও থানা পুলিশের দল ঘটনাস্থলে পৌছে উদ্ধার অভিযান শুরু করে। এসময় ২৫জন যাত্রীকে উদ্ধার করা হলেও এরমধ্যে ১৭জনযাত্রী নিহত হয়। নিহতদের মধ্যে শিশু ও বৃদ্ধের সংখ্যাই বেশি। নিহতদের নাম পরিচয় এখনও জানা যায়নি। গাড়িটিকে উদ্ধার করতে জেলা পুলিশের উদ্ধারযন্ত্র ঘটনাস্থলে পৌছে উদ্ধারের চেষ্টা করেও ব্যর্থ হয়। গাড়িতে কি পরিমাণ যাত্রী ছিল এখনও তা কেউ নিশ্চিত করতে পারেনি।

সদর থানার ওসি নাসির উদ্দিন সরকার জানান, যাত্রীবাহী বাসটি উল্টে পুকুরে পড়ে গেলে এখন পর্যন্ত মৃত ১৭ জনকে উদ্ধার করা হয়। আহতদের হাসপাতালে নেয়া হয়। তাদের মধ্যেও মুমুর্ষ বেশ কয়েকজন রয়েছে। গাড়ীর ভিতরে কি পরিমাণ লোক আটকে আছে তা ধারণা করা যাচ্ছে না। গাড়িটি উদ্ধার সম্ভব হলে তখন বিস্তারিত বলা যাবে।

গুরুতর আহত ৫ জনকে বরিশাল সেবাচিম হাসপাতালে প্রেরণ করা হয়। আহতদের অবস্থা আশংকাজনক বলে হাসপাতাল সূত্রে জানা গেছে।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *