পরিবর্তিত সেটে এসএসসি পরীক্ষা নেওয়ায় শিক্ষার্থীরা বিপাকে

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার : পাবনা শহরের “রাধানগর মজুমদার একাডেমী স্কুল ও কলেজে” শিক্ষা বোর্ড নির্দেশিত “খ” সেটের পরিবর্তে “ঘ” সেটে এসএসসি পরীক্ষা নেওয়ায় শিক্ষার্থীরা বিপাকে পরেছে বলে যানা যায়।

শনিবার (১৭ সেপ্টেম্বর) অনুষ্ঠিতব্য এসএসসি-২০২২ পরীক্ষায় শিক্ষা বোর্ডের নিয়ম-নীতি উপেক্ষা করে আর এম একাডেমী স্কুল ও কলেজের কেন্দ্রে এই পরীক্ষা নেওয়ার ঘটনা ঘটে। এ ঘটনায় অনেক কোমলমতি শিক্ষার্থীরা পরীক্ষা হলে চরম বিভ্রান্তিতে পরে। এই কেন্দ্রে ১ হাজারের অধিক শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশগ্রহন করে।

এ ব্যাপারে আর এম একাডেমী স্কুল ও কলেজের কেন্দ্র সচিব আফজাল হোসেনের সঙ্গে মুঠো যোগাযোগ করা হলে তাকে পাওয়া যায়নি।
জেলা শিক্ষা অফিসারের অতিরিক্ত দায়িত্বে থাকা আব্দুল জব্বার এর নিকট এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, বোর্ডের মেসেজ যখন আসে কেন্দ্র সচিব, একজন পুলিশ কর্মকর্তা, একজন ট্যাগ অফিসার এবং একজন সহকারী কেন্দ্র সচিব থাকেন তারা সবাই দেখেন। এক্ষেত্রে সবাই দেখলো বোর্ডের নির্দেশনা রয়েছে সেটকোড-২। কিন্তু খোলার সময় প্রশ্নের সেট কোড-৪ ভাঙ্গেন তখন এসব লোকগুলো কোথায় ছিলেন ? এটা কাজের অবহেলা ও দায়িত্ববোধের অভাব বলে আমি মনে করি। তারা যে কাজটা করছে সেটা নিঃসন্দেহে ঘৃণার কাজ।

তিনি আরও বলেন, এই বিষয়টি জেলা প্রশাসন অবগত হয়েছেন, তিনি আগামী কাল ৭টা কেন্দ্রের কেন্দ্র সচিবদের সঙ্গে নিয়ে পাবনা জেলা স্কুলে একটি মিটিং করে সিদ্ধান্ত নিবেন।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *