পাবনার ফরিদপুরের বৃক্ষপ্রেমী ইদ্রিস আলীকে পরিবেশ বান্ধব ঘর উপহার দিলেন মীর গ্রুপ

শেয়ার করুন

নিজস্ব প্রতিনিধি : পাবনার ফরিদপুর উপজেলায় বৃক্ষপ্রেমী ইদ্রিস আলীকে মীর কংক্রিট ব্লকের তৈরি পরিবেশ বান্ধব ঘড় নির্মাণ করে উপহার দিলেন দেশের সণামধন্য প্রতিষ্ঠান মীর গ্রুপ। রবিবার (১৭’অক্টোবর) বিকেলে উপজেলার চিথুলিয়া ইউনিয়ন চিথুলিয়ার মোল্লাপাড়ায় আনুষ্ঠানিকতার মধ্যদিয়ে মীরগ্রুপের অর্থায়নে দুই কক্ষ বিশিষ্ট একটি আধাপাকা নতুন ঘড় উপহার দেন মীর গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক নাবা-ই জাহির।

ঘর হস্তান্তরে সময় সংক্ষিপ্ত আলোচনা সভায় উপস্থিত ছিলেন ফরিদপুর উপজেলা চেয়ারম্যান মো. গোলাম হোসেন গোলাপ, পৌর মেয়র খ. ম. কারুজ্জামান মাজেদ, স্থানীয় ইউপি চেয়ারম্যান সরোয়ার হোসেন, মীর কনক্রিটের চীফ রিলেশন অফিসার মো রফিকুল ইসলাম, মীর কংক্রিটের বিক্রয় এবং বিপনন বিভাগের প্রধান সাখাওয়াত হোসেন, এসিন্ট্যান্ট ম্যানেজার মো. ইবনে কাউসার রিয়াদ, সিনিয়র অফিসার মো. ইউসুফ, সিনিয়ার ম্যানেজার শাহেদ পারভেজ সহ স্থানীয় গণ্যমাণ্য ব্যাক্তিবর্গ ও গণমাধ্যম কর্মীরা।

দীর্ঘ ৪০ বছর ধরে পাবনা জেলার তিন উপজেলাতে নিজ উদ্যোগে ২ লক্ষাধীক বৃক্ষ রোপনের সাদা মনের মানুষ ইদ্রিস আলীকে পাকা ঘড় উপহারের মধ্যদিয়ে সামাজিক সবুজ বনায়নের পাশাপাশি পরিবেশ বান্ধব কংক্রিটের ঘড় নির্মাণে দেশবাসী সকলের কাছে পৌছে দিতে যান তাদের এই বার্তা। ইদ্রীস আলী (৬৫) চিথুলিয়া গ্রামে মৃত বাদশা খানের ছেলে। ১৯৮০ থেকে নিজ অর্থায়নে প্রকৃতির প্রতি ভালোবাসা আর ভালো লাগায় সড়ক, বাড়ির আঙ্গিনা ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে রোপন করেছেন বিলুপ্ত প্রজাতীর নানা ধরনরে বৃক্ষ। জীবনের শেষদিন পর্যন্ত তিনি বৃক্ষ রোপন চান। পেশায় পোষাক কারিগর বৃক্ষপ্রেমী বর্তমানে বয়সের ভারে অবসর জীবন যাপণ করছে। মীর কংক্রিট গ্রুপের পক্ষ থেকে ঘড় পেয়ে খুশি ইদ্রিসআলীসহ স্থানীয়রা।

অনুষ্ঠানের প্রধান অতিথি মীর গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক লাবা-ই জাহির বলেন, প্রধানমন্ত্রী সারা দেশে অসহায় দরিদ্র মানুষদের জন্য ঘর নির্মাণ করে দিচ্ছেন। আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে তাল মিলিয়ে আমাদের দেশকে সবুজ বনায়ন প্রাকৃতিক পরিবেশ ফিরিয়ে আনার জন্য কাজ করছি। মীর গ্রুপ পরিবেশ বান্ধব কংক্রিটের পণ্য তৈরি করছে। আমরাও দেশের অসহায় মানুষের জন্য কাজ করতে চাই। এই প্রত্যান্ত গ্রামাঞ্চলে বৃক্ষপ্রেমী সাদা মনের মানুষকে পরিবেশ বান্ধব আমাদের তৈরিকৃতি কংক্রিট মালামাল দিয়ে ঘর নির্মাণ করে দিয়েছি। দেশের সকল স্থানে অসহায় দরিদ্র সাদা মনের মানুষদের জন্য আমরা বিনামূল্যে ঘর নির্মাণ করে দিবো। পরিবেশের সাথে মানুষের কাছে আমরা আছি ছিলাম এবং থাকবো বলেও তিনি জানান।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *