পাবনার ভাঙ্গুড়ায় প্রতিবন্ধীকে ধর্ষণ চেষ্টার ঘটনায় আটক ১

শেয়ার করুন

পিপ : পাবনার ভাঙ্গুড়ায় এক প্রতিবন্ধী (২৩) কে ধর্ষন চেষ্টার অভিযোগে গোলজার হোসেন (৫২) নামের এক ব্যাক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। ১২ আগস্ট বৃহস্পতিবার রাতে প্রতিবন্ধীর মা সাবিনা খাতুন বাদী হয়ে ভাঙ্গুড়া থানায় এই মামলা দায়ের করলে পুলিশ গোলজারকে গ্রেফতার করে। প্রতিবন্ধী ভাঙ্গুড়া ইউনিয়নের ১নং ওয়ার্ডের চৌবাড়িয়া পূর্বহারোপাড়া মহল্লার দরিদ্র কৃষক আমজাদ হোসেনের মেয়ে ও উপজেলা সমাজ সেবা অফিসের ভাতাভুক্ত কার্ডধারী একজন প্রতিবন্ধী। ১৩ আগস্ট শুক্রবার সকালের দিকে পুলিশ আসামী গোলজার হোসেনকে আটক করে কোর্টে প্রেরণ করেছে।

থানায় মামলা সূত্রে জানা গেছে, ভাঙ্গুড়া পৌরসদরের চৌবাড়িয়া হারোপাড়া (পশ্চিমপাড়ার) মৃত কছের প্রাং এর ছেলে গোলজার হোসেন ও তিন সন্তানের জনক গত রোববার পূর্ব হারোপাড়া গ্রামেৈ ঐ প্রতিবন্ধীর বাড়ির পাশে জমি দেখতে যান। জমি দেখে বাড়িতে ফেরার পথে দুপুরের প্রতিবন্ধীর বাড়িতে প্রবেশ করেন। এ সময় বাড়িতে প্রতিবন্ধী মেয়ে ছাড়া অন্য কেউ ছিল না। এই সুযোগে অভিযুক্ত গোলজার হোসেন তাকে ধর্ষণ চেষ্টা করে। এক পর্যায়ে ঐ প্রতিবন্ধী মেয়ে চিৎকার দিলে প্রতিবেশী আয়শা খাতুন এগিয়ে আসে। ফলে গোলজার হোসেন দ্রুত পালিয়ে যায়।
বিষয়টি ঐ প্রতিবন্ধী তার প্রতিবেশী আয়শা খাতুন ও পরে তার (প্রতিবন্ধীর) পিতা মাতাকে জানালে প্রতিবন্ধী মেয়ের সাথে ঘটে যাওয়া এমন ঘটনা শুনে প্রথমে গ্রাম্য প্রধানদের নিকট গিয়ে বিচার দাবী করেন। গ্রাম্য প্রধানরা প্রথমে স্থানীয়ভাবে বিষয়টি আপোষ মীমাংসার চেষ্টা করে ব্যর্থ হন। পরে বৃহস্পতিবার সন্ধ্যার দিকে থানায় হাজির হয়ে তারা মামলা করেন।
এবিষয়ে প্রতিবন্ধী মেয়ের পিতা আমজাদ হোসেন বলেন,আমরা গরীব বলে কি ন্যায় বিচার পাব না। তার প্রতিবন্ধী মেয়ের সাথে এমন ঘটনার সুষ্ঠু বিচার দাবী করেন।
ঘটনার বিষয়ে ভাঙ্গুড়া ইউনিয়ন পরিষদের ১নং ওয়ার্ডের ইউপি সদস্য মো. নূর ইসলাম বলেন, ঘটনাটি তিনি শুনেছেন। ধর্ষণ চেষ্টাকারীর বিচার হওয়া দরকার বলে তিনি জানান।
এ ব্যাপারে ভাঙ্গুড়া থানার ওসি মু. ফয়সাল বিন আহসান বলেন, প্রতিবন্ধী মেয়ের মা বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইনের ১০ ধারায় মামলা দায়ের করেছেন। শুক্রবার আসামীকে আটক করে কোর্টে চালান দেওয়া হয়েছে।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *