পাবনায় আইন অমান্য করে ভবন নির্মানের অভিযোগে সৎসঙ্গ’র কাজ বন্ধ করেছে পৌর কর্তৃপক্ষ

শেয়ার করুন

নিজস্ব প্রতিনিধি : পাবনায় সৎসঙ্গ বাংলাদেশ পৌর আইন অমান্য করে ভবন নির্মানের অভিযোগে কাজ বন্ধ করে দিয়েছেন পৌরসভা কর্তৃপক্ষ। ২২ সেপ্টম্বর (বুধবার) দুপুরে সৎসঙ্গ বাংলাদেশের পাথরতলা মহল্লায় চলমান ভবন নির্মানের কাজ বন্ধ করে দেয়া হয়।

স্থানীয়দের মাধ্যমে জানা যায়, আইন অমান্য করে দীর্ঘদিন ধরে সৎসঙ্গ বাংলাদেশ পাবনার শ্রী শ্রী ঠাকুর অনকুল চন্দ্রের ভক্তবৃন্দের আবাসস্থল ও ঠাকুরের প্রার্থনা ভবন এর নির্মাণ কাজ করছিলেন। অবৈধভাবে ভবন নির্মানের বিরুদ্ধে স্থানীয়রা পৌর কর্তৃপক্ষের কাছে লিখিত অভিযোগ করেন। এই অভিযোগের ভিত্তিতে পৌরসভা সৎসঙ্গ বাংলাদেশকে চলতি মাসে প্রথম দিকে নির্মান কাজ বন্ধের জন্য নোটিস জারি করেন। কিন্তু সেই নোটিসের জবাব না দিয়ে আইন অমান্য করে নির্মান কাজ চালিয়ে যাচ্ছিলেন। অবৈধভাবে কাজ চালিয়ে যাওয়ার কারণে ক্ষুব্ধ হয়ে উঠে স্থানীয়রা। বিষয়টি পৌর কর্তৃপক্ষকে পূনরায় অবহিত করলে বুধবার দুপুরে পাথরতলায় সৎসঙ্গ বাংলাদেশ’র নিয়ম বিধিবর্হিভূত ভবন নির্মান কাজ বন্ধ করে দিয়েছে বলে জানা গেছে।
স্থানীয়রা আরও জানান, শ্রী শ্রী ঠাকুর অনূকূল চন্দ্রের অনুসারিদের সংগঠন সৎসঙ্গ বাংলাদেশ পাবনা শহরের পাথরতলা মহল্লায় ঠাকুর ভক্তদের জন্য আশ্রম নির্মাণে জমি ক্রয় করেন। সেই জমিতে দুইটি নতুন ভবন নির্মাণ করে আশ্রম ও সৎসঙ্গ বাংলাদেশের কার্যক্রম পরিচালনা করে আসছিলেন। এই প্রতিষ্ঠানের সাথে পাবনার সর্বস্তরের মানুষ ও এলাকাবাসী সার্বিক সহযোগিতায় করে আসছিলেন। আর এই কারণে আশ্রমের কার্যক্রমও সুন্দর ও সুষ্ঠু ভাবে পরিচালিত হয়ে আসছিল। সম্প্রতি সৎসঙ্গ বাংলাদেশ আরও কিছু নতুন ভবন নির্মাণ কাজ শুরু করেন। সেখানে মানা হয়নি পৌর আইন। আইন অমান্য করে সৎসঙ্গ বাংলাদেশের কতিপয় নেতা স্বৈরাতান্ত্রিকভাবে স্থানীয় বাসিন্দাদের মতামততের তুয়াক্কা না করে বিধিবর্হিভূত ভাবে ভবন নির্মাণ কাজ চালিয়ে যান। আর এই অন্যায় কাজের বিরুদ্ধে প্রতিবাদ করেন মহল্লাবাসি। ক্ষুব্ধ মহল্লাবাসি বাধ্য হয়ে এলাকার পরিবেশ ও শান্তি রক্ষায় বিধিবর্হিভূত ভবন নির্মাণ কাজ বন্ধ করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য পাবনা পৌর সভার মেয়র বরাবর একটি লিখিত আবেদন করেন।
পৌর কর্তৃপক্ষ, ১২ সেপ্টেম্বর সৎসঙ্গ বাংলাদেশ কর্তৃপক্ষকে নির্মাণ কাজ বন্ধ রেখে তিন দিনের সময় দিয়ে কারণ দর্শানো নোটিশ প্রদান করেন। কিন্ত সৎসঙ্গ বাংলাদেশ কর্তৃপক্ষ পৌর কর্তৃপক্ষের আদেশ অমান্য করে নির্মাণ কাজ চালিয়ে যান। ফলে বুধবার দুপুরে পৌর কর্তৃপক্ষ সৎসঙ্গ বাংলাদেশ’র বিধিবর্হিভূত ভবন নির্মাণ কাজ বন্ধ করে দিয়েছে।

একটি সুত্র দাবী করেছে, পাবনার পাথরতলায় ঠাকুর ভক্তদের জন্য আশ্রম নির্মাণ কাজকে কেন্দ্র করে বিপুল অংকের অর্থ তসরুপ করার অসৎ উদ্দেশ্যে সৎসঙ্গ বাংলাদেশের কতিপয় নেতার স্বৈরাতান্ত্রিক আচরণে সাধারন সৎসঙ্গীরা চরম ক্ষুব্ধ হয়েছেন। এঘটনাকে কেন্দ্র করে সৎসঙ্গ বাংলাদেশ দুটি ধারায় বিভক্ত হয়ে পড়েছে। ফলে সংগঠনে শৃঙ্খলাও ভেঙ্গে পড়েছে। পাবনাসহ দেশ-বিদেশে শ্রী শ্রী ঠাকুর অনূকূল চন্দ্রের অনুসারি সাধারন সৎসঙ্গীরা বিষয়টির দ্রæত সমাধান প্রত্যাশা করেছেন।

এ ব্যাপারে সৎসঙ্গ বাংলাদেশের সাধারন সম্পাদক ধ্রুতব্রত আদিত্য জানান, তিনি বর্তমানে আশ্রমের কাজে বাহিরে আছেন। পাবনা পৌর কর্তৃপক্ষের একটি নোটিশের কথা তিনি শুনেছেন। তবে সেটি এখনও তিনি হাতে পাননি। নোটিস হাতে পেলে বিস্তারিত জানাতে পারবেন। বিষয়টির দ্রæত সমাধান হবে বলেও তিনি জানান।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *