পাবনায় আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস উদযাপন

শেয়ার করুন

শহর প্রতিনিধি : নানা কর্মসূচির মধ্যে দিয়ে পাবনায় আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস-২০২১ উদযাপন করা হয়।

বৃহস্পতিবার (০৯’ডিসেম্বর) সকালে এ উপলক্ষে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে শ্রদ্ধা জানিয়ে জাতীয় সঙ্গীত পরিবেশনের মধ্যে দিয়ে জাতীয় পতাকা ও দূদকের পতাকা উত্তোলন করা হয়। এরপর আগত অতিথিবৃন্দ বেলুন উড়িয়ে দূর্ণীতি বিরোধী একটি র‌্যালী শহরের প্রধান সড়ক হয়ে জিড়ো পয়েন্ট চত্বরে জনসচেতনতা বৃদ্ধির লক্ষে মানববন্ধনে অংশ গ্রহন করেন। মানববন্ধন ও র‌্যালীতে বিভিন্ন স্কুল কলেজর শিক্ষার্থী, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্য, বিভিন্ন সরকারি বে-সরকারি প্রতিষ্ঠানের দায়িত্বরত কর্মকর্তা, জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও স্থানীয় গণমাধ্যম কর্মীরা অংশগ্রহন করেন।

এছাড়াও এই দিবসকে কেন্দ্র করে পাবনা পুলিস লাইনস এর বীর মুক্তিযোদ্ধা এএসআই আব্দুল জলিল মিলনায়তনে সংক্ষিপ্ত আলোচনাসভা অনুষ্ঠিত হয়। জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারন সম্পাদক এবিএম ফজলুর রহমান এর সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক বিশ্বাস রাসেল হোসেন।

বিশেষ অতিথির বক্তব্য দেন অতিরিক্ত পুলিশ সুপার জিন্নান আল সামুন, দূদক পাবনা-সিরাজগঞ্জ অঞ্চলের উপ-পরিচালক মোহম্মদ মোয়াজ্জেম হোসেন।

বক্তাগণ বলেন দেশের উন্নয়ন ও আগামী প্রজন্মের জন্য সুন্দর বাংলাদেশ গড়ার লক্ষে দুর্নীতি প্রতিরোধ করতে হবে। মুক্তিযুদ্ধের চেতনার বঙ্গবন্ধু সোনার বাংলাদেশসহ আধুনিক উন্নয়নশীল ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। সকল দপ্তরে দুর্নীতি প্রতিরোধে সোচ্ছার হওয়ার আহবান জানানো হয়।

দূর্ণীতি প্রতিরোধে শুভেচ্ছা বক্তব্য রাখেন গণমাধ্যম কর্মিসহ বিভিন্ন সরকারি বে-সরকারি প্রতিষ্ঠানের আমন্ত্রিত অতিথিরা। সঞ্চালনা করেন প্রেসক্লাবের সাংস্কৃতিক সম্পাদক ইয়াদ আলী মৃধা পাভেল। শেষে স্থানীয় সাস্কৃতিক কর্মীদের মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *