পাবনায় গোয়েন্দা অভিযানে কথিত ২ জিনের বাদশা গ্রেফতার

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার : ধর্মীয় বিশ্বাসকে পুঁজি করে নানা বিষয়ে মিথ্যা তথ্য ও প্রলোভন দেখিয়ে ৬ লক্ষ টাকা হাতিয়ে নেওয়া কথিত দুই জিনের বাদশাকে গ্রেপ্তার করেছে পাবনা জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)।

বৃহস্পাতিবার (১৫ জুন ২০২৩ খ্রি.) দুপুরে পাবনার পুলিশ সুপার (এসপি) মো. আকবর আলী মুন্সী এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এসব তথ্য জানান। তিনি বলেন বুধবার ( ১৪ জুন) রাতে পাবনা, গাইবান্ধা ও বগুড়ার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃত হলো গাইবান্ধার গোবিন্ধগঞ্জ উপজেলার মিরুপাড়া এলাকার প্রয়াত জহির উদ্দিনের ছেলে মো. আব্দুর রশিদ (৫০) এবং একই এলাকার প্রয়াত সাফায়াতুল্লাহ প্রামাণিকের ছেলে মো. আবু মিয়া (৩৮)।

পুলিশ সুপার (এসপি) মো. আকবর আলী মুন্সী আরও জানান, ৬ মাস আগে চাটমোহর উপজেলার সারোরা পুর্বপাড়ার প্রয়াত আছের উদ্দিনের ছেলে মো. আরব আলী চাটমোহর নতুন বাজার এলাকায় নাইট গার্ডের ডিউটিতে থাকা গভীর রাতে তার মোবাইলে অজ্ঞাত ব্যক্তি জিনের বাদশা পরিচয় দিয়ে আল্লাহর নামে শপথ করান। পরে তাকে ধর্মীয়ভাবে ইসলামের নানা বিষয়ে মিথ্যা বুঝিয়ে ও প্রলোভন দেখিয়ে বিভিন্ন সময় তার কাছ থেকে বিকাশের মাধ্যমে ৬ লক্ষ টাকা হাতিয়ে নেন। এসব কথা কাউকে জানালে পরিবারের যে কোনো সদস্য মারা যাবে বলে ভয় দেখিয়ে বিষয়টি গোপন রাখতে বাধ্য করেন। পরবর্তীতে গত ১৩ জুন আবারও কল করে কথিত জিনের বাদশা পরিচয় দিয়ে জায়নামাজ কেনার জন্য ২১ হাজার টাকা দাবি করেন। এরপর ভুক্তভোগী আরব আলী চাটমোহর থানায় লিখিত অভিযোগ জমা দেন।
অভিযোগের পর তথ্যপ্রযুক্তির সহায়তায় পাবনা, গাইবান্ধা ও বগুড়ার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে অভিযুক্ত জিনের বাদশা চক্রের দুই সদস্যকে আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে মোবাইল ফোনসহ সিম উদ্ধার করা হয়।

গ্রেপ্তারকৃতরা দীর্ঘদিন ধরে নিজেদের ‘জিনের বাদশা’ পরিচয় দিয়ে ধর্মীয় অনুভূতিকে কাজে লাগিয়ে টাকা হাতিয়ে নিতেন। গুপ্তধন পাইয়ে দেওয়ার লোভ ছাড়াও তারা প্রাণনাশের ভয়ভীতি দেখিয়ে বিভিন্ন অজুহাতে টাকা হাতিয়ে নিতেন বলেও জানান পাবনার পুলিশ সুপার।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *