পাবনায় ছিনতাইকারী চক্রের ৪ জন গ্রেফতার; অস্ত্র গুলি মোটরসাইকেল ও নগদ টাকা উদ্ধার

শেয়ার করুন

পাবনা প্রতিনিধি : পাবনায় পরপর ৩ বার গুলি করে টাকা ছিনতাইয়ের ঘটনায় ছিনতাইকারী চক্রের ৪ জনকে আটক করেছে পুলিশ। আটককৃতরা হলো, পাবনা সদর উপজেলার মাছিমপুর এলাকার মো. ইউসুফ আলীর ছেলে মো. মাসুদ আলম রানা (৩২), ঢাকা সাভার থানার পূর্ব রাজাশন এলাকার মো. ধুলা মিয়া ওরফে দুলা মিয়ার ছেলে মো. আল আমীন (৩৬), ঢাকা আশুলিয়া থানার জহরচান্দা এলাকার মৃত আইয়ুব আলী খানের ছেলে মো. ইব্রাহিম খান ওরফে মোর্শেদ খান ওরফে মামা(৪৯), ঢাকা সাভার থানার হেমায়েতপুর জয়নবাড়ী এলাকার আবুল হোসেনের ছেলে আব্দুর রহিম (৩২)। এ সময় আটককৃতদের নিকট থেকে অস্ত্র গুলি, ছিনতাই কাজে ব্যবহৃত মোটরসাইকেল ও ৩ লক্ষ ৮৩ হাজার নগদ টাকা উদ্ধার করে।

মঙ্গলবার (১১ অক্টোবর) ২০২২ খ্রি. দুপুরে পাবনা জেলা পুলিশ কার্যালয়ের সামনে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে পাবনা পুলিশ সুপার আকবর আলী মুন্সী সাংবাদিকদের এসব তথ্য জানান। বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) পাবনা সদরের অন্তত বাজার, দক্ষিণ রাঘবপুর এলাকার মো.মনিরুল ইসলাম (৩৯), ব্যাংক থেকে ৩ লক্ষ টাকা তুলে বাড়ী ফেরার সময় পাবনা সদর থানার কালাচাদপাড়া গলির ভিতর আগ্নেয়াস্ত্রের ভয় দেখিয়ে তার কাছ থেকে টাকা ছিনতাই করে নিয়ে যায় ছিনতাইকারীরা। এরপর শনিবার (১ অক্টোবর) পাবনা সদরের মালঞ্চী এলাকার এসএম সামস ইকবাল(৪৪), জনতা ব্যাংকের আতাইকুলা শাখা হতে ১৪ লক্ষ টাকা উত্তোলন করে নিজ বাড়ীতে আসার পথে জালালপুর হাইওয়ে রাস্তার উপর আটককৃত ছিনতাইকারীরা তাকে ৩টি গুলি করে আহত করে। পরে গুলির শব্দে আশপাশের লোকজন এগিয়ে আসলে ছিনতাইকারীরা টাকা না নিয়ে মোটরসাইকেল নিয়ে দ্রুত পালিয়ে যায়। পরবর্তীতে আবার (৪ অক্টোবর) মঙ্গলবার দুপুরে পাবনা সদরের মালিগাছা ছোট মনোহরপুর উওরপাড়া এলকার মাহমুদা খাতুন (২৭), শাহজালাল ইসলামী ব্যাংক, কালাচাদপাড়া শাখা হতে ৯ লক্ষ টাকা উত্তোলন করে ব্যাটারী চালিত অটোরিক্সা যোগে নিজ বাড়ীতে ফেরার পথে পাবনা সদর থানার গাছপাড়া পৌছালে একটি পালসার মোটরসাইকেল নিয়ে ৩ জন ব্যক্তি ব্যাটারী চালিত অটোরিক্সার গতিরোধ করে। পরে মোটরসাইকেলে থাকা ৩ জন ব্যক্তি আগ্নেয়াস্ত্র দিয়ে প্রাণ নাশের ভয় দেখিয়ে মাহমুদা খাতুনের কাছ থেকে নগদ ৯ লক্ষ টাকাসহ একটি হ্যান্ড ব্যাগ ছিনিয়ে নেয়। সে সময় স্থানীয় লোকজন এগিয় আসলে ছিনতাইকারীরা এক রাউন্ড গুলি ফাঁকা ফায়ার করে মোটরসাইকেল নিয়ে বাইপাস রোড দিয়ে পাবনা বাস টারমিনালের দিকে পালিয়ে যায়।

এভাবেই পাবনাতে পরপর ৩টি টাকা ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। এ ঘটনায় পাবনা সদর থানায় একটি মামলা দায়ের করা হয়। পাবনা পুলিশ সুপার মো: আকবর আলী মুন্সীর নির্দেশে শহরের বিভিন্ন এলাকার সিসিটিভি ফুটেজ সংগ্রহ এবং আধুনিক তথ্য প্রযুক্তি ব্যবহার করে অতি: পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মো: মাসুদ আলম এবং অতি: পুলিশ সুপার (সদর সার্কেল) মো: রোকনুজ্জামান এর নেতৃত্বে জেলা পুলিশ ও ডিবির একটি চৌকস টিম সদর থানার বাংলা ক্লিনিকের গলিতে ছদ্ববেশে ভাড়া নেওয়া দেলোয়ারের এর বসত বাড়ীর নিচ তলায়, ছিনতাইয়ের কাজে ব্যবহৃত মোটরসাইকেল, পিস্তল, গুলি, মোবাইল, জামাকাপড়সহ ছিনতাইকারীর মূল পরিকল্পনাকারী মো: মাসুদ রানা (৩২), কে আটক করা হয়। পরবর্তীতে মাসুদ রানার দেওয়া তথ্যের ভিত্তিতে ছিনতাই করে নেওয়া মোবাইল, ব্যাগ এবং ৩ লক্ষ ৮৩ হাজার টাকা উদ্ধার করা হয়। অপর ৩ ছিনতাইকারিকে ঢাকা, আশুলিয়া, গাজীপুরের বিভিন্ন স্থান থেকে আটক করা হয়।

আটককৃতরা বাংলাদেশের বিভিন্ন জেলায় চুরি, ডাকাতি, ছিনতাই, খুন, মাদক ব্যবসা করে থাকে। তাদের বিরুদ্ধে বাংলাদেশের বিভিন্ন থানায় একাধিক গ্রেফতারী পরোয়ানা রয়েছে। এই চক্রের আরও ২ সদস্য পলাতক রয়েছে তাদেরকে গ্রেফতারের অভিযান অব্যহত রয়েছে।

আটককৃতদের মধ্যে মো. মাসুদ রনা এর বিরুদ্ধে পাবনা সদর থানায় দস্যুতা ও অস্ত্র সহ ২টি মামলা, মো. আল আমিন এর বিরুদ্ধে বিভিন্ন জেলায় ছিনতাই, দস্যুতা, ডাকাতি, অস্ত্র সহ মোট ৬টি মামলা, মো. ইব্রাহিম খান ওরফে মোর্শেদ খান ওরফে মামা এর বিরুদ্ধে ছিনতাই, দস্যুতা, ডাকাতি, হত্যা, মাদক সহ ৭টি মামলা, আব্দুর রহিম এর বিরুদ্ধে বিভিন্ন জেলায় হত্যা, ছিনতাই, দস্যুতা, ডাকাতি সহ মোট ৪টি মামলা রয়েছে।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *