পাবনায় নকল কীটনাশক জব্দ; ১ লক্ষ টাকা জরিমানা ও কারখানা সিলগালা

শেয়ার করুন

মুক্তচেতনা ডেস্ক : জাতীয় নিরাপত্তা গোয়েন্দা (এনএসআই) পাবনা জেলা কার্যালয়ের গোয়েন্দা তথ্যের ভিত্তিতে পাবনা বিসিক শিল্প নগরীতে নকল কীটনাশক কারখানায় অভিযান চালিয়ে বিপুল পরিমানে নকল কীটনাশক পন্য জব্দ করা হয়।

রবিবার (২৫ সেপ্টেম্বর) ২০২২ খ্রি. পাবনা জেলা প্রশাসনের নির্বাহী মেজিস্ট্রেট মো. শফিকুল ইসলামের নেতৃত্বে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে নগদ ১ লক্ষ টাকা জরিমানা, ১১ লক্ষ ২৬ হাজার টাকা মুল্যমানের নকল মালামাল জব্দ ও কারখানা সিলগালা করা হয়।

পাবনা জেলার সদর ও কুষ্টিয়ার কুমারখালী উপজেলার সীমান্তবর্তী ঘোষপুর নামক গ্রামে মোটা বালিতে খোলা রং মিশিয়ে রোদে শুকিয়ে রং মিশ্রিত বালু ৫০ কেজির বস্তায় ভর্তি করে প্যাকেটজাতের জন্য পাবনা বিসিকের এম আর এস নামক কৃষি যন্ত্রাংশের কারখানায় আনা হয়। কারখানার অভ্যন্তরে বিভিন্ন নামের ব্যান্ডে ও সাইজের ১ থেকে ৩ কেজি করে প্যাকেট প্রস্তুত করে প্রতি কেজি ২০০ থেকে ৩০০ টাকা দরে পাবনা সহ বিভিন্ন জেলায় বিক্রয় করা হয়।

দীর্ঘদিন যাবৎ গোপন তথ্য সংগ্রহের ভিত্তিতে বিসিকের কারখানাটিতে অবৈধ কীটনাশক পণ্য তৈরি, মজুদ ও বিভিন্ন জায়গায় সরবরাহের বিষয়টি নিশ্চিত হয়ে ও এনএসআই, পাবনা কার্যালয়ের উপ-পরিচালকের তত্ত্বাবধানে ৬ সদস্যের একটি দলের উপস্থিতিতে দিনব্যাপী অভিযান পরিচালনা করা হয়।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *