পাবনায় বিশ্ব মেট্রোলজি দিবস-২০২৪ উদযাপন

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার : জেলা প্রশাসন ও বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) পাবনা কার্যালয়ের আয়োজনে বিশ্ব মেট্রোলজি দিবস-২০২৪ উদযাপন উপলক্ষ্যে “টেকসই ভবিষ্যৎ বিনির্মাণে আজকের পরিমাপ” শীর্ষক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

দিবসটি উদযাপন উপলক্ষ্যে সোমবার (২০ মে ২০২৪ খ্রি.) সকাল সাড়ে ১০টায় পাবনা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য দেন অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক শরিফ আহমেদ। তিনি বলেন রুপকল্প-২০৪১ বাস্তবায়নের লক্ষ্যে বাংলাদেশকে একটি উন্নত ও সমৃদ্ধশালী দেশে পরিণত ক্ষেত্রে সঠিক পরিমাপের গুরুত্ব অপরিসীম। এছাড়াও আলোচনা সভায় মানসম্মত পণ্য উৎপাদন ও বাজারজাত করণ, সরকারি, বে-সরকারি বিভিন্ন অফিস, ব্যবসা বাণিজ্যসহ পরিমাপের সকল ক্ষেত্রে ডিজিটালাইজেশন ও আধুনিকায়ন করা এবং ভেজাল ও নিম্নমানের পণ্য উৎপাদন থেকে বিরত থেকে সোনার বাংলা ও স্মার্ট বাংলাদেশ গড়ার আত্মপ্রত্যয়ে বিএসটিআই এবং সংশ্লিষ্ট সকল প্রতিষ্ঠানকে সহযোগিতা করার জন্য আহবান জানানো হয়।

বিএসটিআই পাবনা কার্যালয়ের উপ-পরিচালক প্রকৌ. মো. মাইন উদ্দিনের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন কনজুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) পাবনা জেলা শাখার যুগ্ম-সম্পাদক লেখক সাংবাদিক শফিক আল কামাল।

এছাড়াও বক্তব্য দেন বাংলাদেশ টুডে’র স্টাফ রিপোর্টার আব্দুল হামিদ খান, স্কয়ার ফুড এন্ড বেভারেজ লিমিটেড’র হেড অব প্রডাকশন ডেভেলপমেন্ট মো. আরিফুল ইসলাম, চেম্বার অব কমার্স এন্ড ইন্ড্রিটিজ’র সেক্রেটারি মো. আব্দুর রাজ্জাক, বিভিন্ন শিল্প প্রতিষ্ঠান ও ব্যবসায়ী প্রতিনিধি এবং সুধীজন।

অনুষ্ঠানের শুরুতেই প্রজেক্টরের মাধ্যমে বিশ্ব মেট্রোলজি দিবসের তাৎপর্য ও বিএসটিআই’র বিভিন্ন কার্যক্রমের ভিডিও চিত্র তুলে ধরা হয়। এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসন ও বিএসটিআই পাবনা কার্যালয়ের কর্মকর্তাগণ, বিভিন্ন শিল্প প্রতিষ্ঠান ও ব্যবসায়ী সংগঠনের প্রতিনিধি, সরকারি, বে-সরকারি ও স্বায়তশাসিত প্রতিষ্ঠানের কর্মকর্তা প্রমুখ।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *