পাবনায় ভোক্তার অধিকার বিষয়ক ক্যাবের সচেতনতামূলক সভা

শেয়ার করুন

নিজস্ব প্রতিনিধি : পাবনা জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী আতিয়ুর রহমান শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেছেন, বাজার থেকে খাবার বা পণ্য ক্রয়ের সময় অবশ্যই তার মেয়াদ ঠিক আছে কিনা এবং মূল্য কত তা দেখে কিনতে হবে। খোলা খাবার না কেনার জন্য তিনি পরামর্শ দেন। এছাড়া ঔষধ কেনার সময়ে মেয়াদ দেখে কেনার প্রতি জোর দেন তিনি। তিনি আরও বলেন কোন পণ্য ক্রয়ের সাথে সাথে বিল ভাইচার নিতে হবে। তাহলে ভোক্তার সাথে প্রতারণা করা হলে পরবর্তীতে পাবনা জেলা প্রশাসকের কার্যালয়ে ৪র্থ তলায় অবস্থিত জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরে যোগাযোগ করে ক্রয়কৃত পণ্যের নমুনা এবং ভাউচারসহ লিখিত অভিযোগ দিতে হবে। অভিযোগকারীর দাবী ন্যায় সঙ্গত হলে সংশ্লিষ্ট বিক্রেতার বিরুদ্ধে আইনী পদক্ষেপ গ্রহণ করা হবে। এ ক্ষেত্রে বিক্রেতাকে জরিমানা করা হলে তার ২৫% টাকা ভোক্তা (অভিযোগকারী) পেয়ে যাবেন। শনিবার ( ১২’ফেব্রুয়ারি) বেলা ১১ টায় ইমাম গাযযালী গালর্স স্কুল এন্ড কলেজে কনজুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) পাবনা জেলা শাখার উদ্যোগে ভোক্তার অধিকার বিষয়ক সচেতনতা মূলক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ক্যাবের সভাপতি এবিএম ফজলুর রহমান‘র সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক এস এম মাহবুব আলমের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন পাবনার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আফরোজা আখতার এবং ইমাম গাযযালী গালস স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ সুরাইয়া সুলতানা। শিক্ষার্থীদের সচেতনতা করতে বিভিন্ন বিষয়ে তুলে ধরে বক্তব্য দেন ইমাম গাযযালী গালর্স স্কুল এন্ড কলেজের প্রধান শিক্ষক আইয়ুব হোসেন খান, টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের বাংলার ইন্সট্যাক্টর আলী আকবর মিঞা রাজু, ক্যাবের পাবনা জেলা শাখার কার্যকরী কমিটির সদস্য আলহাজ¦ হাবিবুর রহমান হাবিব ও অ্যাড. কামরুন্নাহার জলি, সাংগঠনিক সম্পাদক ড. মনছুর আলম, অ্যাড. জাকির হোসেন, দপ্তর সম্পাদক মনোয়ারা পারভীন, ইমাম গাযযালী স্কুল এন্ড কলেজের ৬ষ্ঠ শ্রেণির শিক্ষার্থী মুসফিকা প্রমুখ।

এ সময় উপস্থিত ছিলেন ক্যাবের জেলা শাখার কার্যকরী কমিটির মহিলা বিষয়ক সম্পাদক হেলেনা খাতুন, কার্যকরী সদস্য মাবুবা কাজল, মাহি বিশ্বাস, ইমাম গাযযালী স্কুল এন্ড কলেজের সহকারী শিক্ষক আব্দুল মান্নান ভূঞয়াসহ অন্যান্য শিক্ষক মন্ডলী ও কর্মচারী এবং শিক্ষার্থীরা।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *