পাবনায় মহানায়িকা সুচিত্রা সেনের ৮ম প্রয়াণ দিবস পালন

শেয়ার করুন

পাবনা প্রতিনিধি : পাবনায় সুচিত্রা সেন স্মৃতি সংরক্ষণ সংসদ ও চলচ্চিত্র উদ্যাপন পরিষদের উদ্যোগে বাংলা চলচ্চিত্রের কিংবদন্তী মহানায়িকা সুচিত্রা সেনের ৮ম প্রয়াণ দিবস পালন করা হয়।

সোমবার (১৭’ জানুয়ারী) দুপুরে পাবনা শহরের হেমাসাগর লেনে তার পৈত্রিক বাড়িতে সুচিত্রা সেনের ম্যুরালে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন স্থানীয় সাংস্কৃতিক কর্মীরা। এরপর এক স্মরণ সভায় অংশগ্রহন করেন সাংস্কৃতিক কর্মীরা। সুচিত্রা সেন স্মৃতি সংরক্ষণ পরিষদের প্রয়াত সভাপতি এম সাইদুল হক চুন্নুর মৃত্যুতে শোক জানিয়ে তার আত্মার মাগফেরাত কামনা করা হয়। এ সময় উপস্থিত ছিলেন সুচিত্রা সেন স্মৃতি সংরক্ষণ সংসদ এর আহবায়ক কমরেড জাকির হোসেন, সদস্য সচিব আখিনূর ইসলাম রেমন, সদস্য কামাল হোসেন, জিকে সাদী, রেজাউল করিম মনি, কাজী বাবলা, মুস্তাফিজুর রহমান রাসেল, কেয়া ইসলাম প্রমুখ।

সুচিত্রা সেনের পৈত্রিক বাড়িটি উদ্ধারের দীর্ঘদিন অতিবাহিত হলেও এখনো সেখানে স্মৃতি সংগ্রহশালা গড়ে না ওঠায় ক্ষোভ প্রকাশ করে বক্তারা। জেলা প্রশাসনের ততা¡বধানে থাকা এই বাড়িটি দীর্ঘদিন ধরে সংস্কারের অভাবে পর্যটন বিমুখ হচ্ছে। আগত দর্শনার্থী ও সাস্কৃতি কর্মীদের প্রাণের দাবি ছিল এটিকে আধুনিক সংগ্রহ শালাসহ দৃষ্টিনন্দন স্থানে রুপান্তর করার। তবে আমলা তান্ত্রিক জটিলতার কারণে এখনও সুচিত্রা সেনের এই পৈত্রিক বাড়িটি স্মৃতি সংগ্রহশালা করা হয়নি। সুচিত্রা সেনের স্মৃতি ধরে রাখতে পৈত্রিক বাড়িটি সংস্কারসহ পর্যটন আকৃষ্ট করা জন্য সব ধরনের উন্নয়ন কাজ করার দাবি জানান জেলার সাংস্কৃতিক কর্মীরা।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *