পাবনায় মুক্তিযোদ্ধা লাঞ্চিতের প্রতিবাদে সংবাদ সম্মেলন

শেয়ার করুন

নিজস্ব প্রতিনিধি : পাবনায় সরকার ঘোষিত অমুক্তিযোদ্ধা কর্তৃক বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট সাইফুল আলম বাবলু শারীরিকভাবে লাঞ্ছিত হওয়ার প্রতিবাদ ও বিচার দাবীতে সংবাদ সম্মেলন করেছেন বীর মুক্তিযোদ্ধাগণ। জেলা প্রশাসন আয়োজিত জাতীয় দিবসের সকল অনুষ্ঠান বর্জনের আল্টিমেটাম দিয়েছেন তারা।
শনিবার (১৯ নভেম্বর) দুপুরে পাবনা প্রেসক্লাবের ভিআইপি মিলনায়তনে ৭১’র মুক্তিযোদ্ধা সংসদ পাবনা জেলা ইউনিটের ব্যানারে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তারা বলেন, ‘গত ১ নভেম্বর দুপুরে পাবনা জেলা প্রশাসকের দফতর থেকে দাফতরিক কাজ শেষে ফেরার সময় ভারতে সামরিক প্রশিক্ষণ প্রাপ্ত ৭১’র মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় সংসদের আইন বিষক সম্পাদক ও পাবনা জেলা ইউনিটের আহবায়ক বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব এড: সাইফুল আলম বাবলুকে ডিসি অফিস চত্বরে কয়েকজন সরকারী গেজেট ও লাল মুক্তিবার্তা থেকে বাতিলকৃত অমুক্তিযোদ্ধারা অশ্লীল ভাষায় গালিগালাজ এবং শারীরিকভাবে লাঞ্ছিত করেন।’

সংবাদ সম্মেলনে তারা আরও বলেন, বিষয়টির সুষ্ঠ সমাধানকল্পে পাবনা জেলা প্রশাসক বিশ্বাস রাসেল হোসেন বৃহস্পতিবার (১৭ নভেম্বর) দুই পক্ষকে নিয়ে একটি বৈঠকের করেন। সেই বৈঠকে বীর মুক্তিযোদ্ধাদের পক্ষ থেকে বাবলুকে লাঞ্ছিত করার ঘটনায় দোষীদের বিরুদ্ধে দৃষ্টান্তশূলক শাস্তির দাবি জানানো হয়। কিন্ত জেলা প্রশাসক আজ পর্যন্ত কোন ব্যবস্থা নেন নাই। জেলা প্রশাসকের নিষ্ক্রিয়তায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে মুক্তিযোদ্ধারা বলেন, অবিলম্বে দায়ীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করা না হলে জেলা প্রশাসনের তত্ত্বাবধানে মুক্তিযোদ্ধাদের জন্য নির্ধারিত জাতীয় দিবসের সকল অনুষ্ঠান বর্জন করা হবে।

সংবাদ সম্মেলনে বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট সাইফুল আলম বাবলু, বীর মুক্তিযোদ্ধা আবুল বাশার, বীর মুক্তিযোদ্ধা বদিউজ্জামান, বীর মুক্তিযোদ্ধা আবু জাফর, বীর মুক্তিযোদ্ধা মোমিনুর রহমান বরুন, বীর মুক্তিযোদ্ধা আতিয়ার রহমান সাচ্চু, বীর মুক্তিযোদ্ধা এস এম মাহাবুবুর রশীদ ও বীর মুক্তিযোদ্ধা হামিদুর রহমানসহ প্রায় দেড় শতাধিক ভারতে সামরিক প্রশিক্ষণ প্রাপ্ত ৭১’র মুক্তিযোদ্ধাগণ উপস্থিত ছিলেন।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *