পাবনায় মুজিববর্ষে ঘর প্রাপ্তদের মাঝে গ্লোবাল ওয়ান বাংলাদেশ’র খাদ্য সামগ্রী বিতরণ

শেয়ার করুন

পাবনা প্রতিনিধি : পেনিঅ্যাপিল এর আর্থিক সহায়তায় গ্লোবাল ওয়ান বাংলাদেশের উদ্যোগে মঙ্গলবার (১২ এপ্রিল) ২০২২ খ্রি. পবিত্র মাহে রমজান উপলক্ষে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। পাবনা সদর উপজেলার দোগাছী ইউনিয়নের পদ্মা ব্যষ্টিত চরসদিরাজপুর গ্রামে মুজিব বর্ষ উপলক্ষ্যে স্থাপিত আশ্রায়ন প্রকল্পে বসবাসকারী ভূমিহীন অসহায় মানুষের মাঝে এবং ভাঁড়ারা ইউনিয়নের প্রত্যান্ত গ্রামের গরীব, দু:স্থ্য, অসহায় এবং বৃদ্ধ মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ উপলক্ষ্যে দোগাছী ইউনিয়রের চরসদিরাজপুর গ্রামে অবস্থিত মুজিব ভিলেজে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য দেন পাবনা জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আফরোজা আক্তার। তিনি বলেন গ্লোবাল ওয়ান এর মহতি উদ্যোগকে স্বাগত জানাই এবং মানবিক সহায়তার পাশাপাশি স্বাস্থ্য, শিক্ষা, জীবন ও জীবিকায়ন সহ বিভিন্ন উন্নয়ন মূলক কর্মসুচি গ্রহনের আহবান জানান এবং সার্বিক সহযোগিতার আশ^াস দেন।
এ সময় আরও বক্তব্য দেন পাবনা সদর উপজেলার নির্বাহী অফিসার তাহমিনা আক্তার রেইনা, গ্লোবাল ওয়ান বাংলাদেশ এর সিনিয়র লজিষ্টিক অফিসার রমজান আলী প্রমুখ। গ্লোবাল ওয়ান বাংলাদেশ পাবনা সদর উপজেলায় দোগাছী ও ভাঁড়ারা ইউনিয়নের ৫৪২টি ভূমিহীন অসহায়, গরীব, বিধবা ও প্রতিবন্ধীদের মাঝে বিভিন্ন ধরণের খাদ্য সামগ্রী বিতরণ করে। প্রতি পরিবারের খাদ্য সামগ্রীর মধ্যে ছিল ১. চাল (২০ কেজি) ২. আটা (২ কেজি) ৩. লবন (১ কেজি) ৪. ভোজ্য তেল (২লি:) ৫. খেজুর (১ কেজি) ৬. চিনি (১ কেজি) ৭. ছোলা (১ কেজি) ৮. ডাল (১ কেজি), ৯. মসলা (৫০০ গ্রাম) ১০. সেমাই (১ কেজি) ১১. গুড়া দুধ (৫০০ গ্রাম) ১২. মুড়ি (১ কেজি)।
গ্লোবাল ওয়ান একটি যুক্তরাজ্যভিত্তিক আন্তর্জাতিক চ্যারিটি প্রতিষ্ঠান যা ২০১৪ সাল থেকে সমাজের পিছিয়ে পড়া জনগোষ্ঠী বিশেষভাবে নারী, শিশু, এতিম, বৃদ্ধ, প্রতিবন্ধী ব্যক্তি, বিধবা ও গর্ভবতী নারীদের জন্য বাংলাদেশ সহ বিশে^র বিভিন্ন দেশে উন্নয়নমূলক কর্মকান্ড পরিচালনা করে আসছে।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *