পাবনায় মুজিববর্ষে ঘর প্রাপ্তদের মাঝে ছাগল ও বিভিন্ন জাতের বীজ বিতরণ

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার : পাবনায় মুজিববর্ষে ঘর প্রাপ্ত কর্মহীন দরিদ্র নারীদের মাঝে ছাগল, ছাগল পালনের ঘর ও বিভিন্ন জাতের বীজ বিতরণ করা হয়।

বৃহস্পতিবার (৯ মার্চ-২০২৩ খ্রি.) সকালে গ্লোবাল ওয়ান ও প্যানি এপেল এর উদ্যোগে সদর উপজেলার চরসদিরাজপুর আশ্রয়ণ প্রকল্পের মাঠে ছাগল বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন পাবনা জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ.স. ম. আব্দুর রহিম পাকন। তিনি বলেন জাতির পিতা বঙ্গবন্ধুর কন্যা মানবতার মা জননেত্রী শেখ হাসিনা ভূমিহীনদের মাঝে ঘর উপহার দিয়ে একটি ইতিহাস সৃষ্টি করেছেন। মহৎ উদ্যোগকে আমি ধন্যবাদ জানাই এবং জননেত্রীর দীর্ঘায়ু কামনা করি। দরিদ্রদের কল্যাণে কাজ করার জন্য তিনি আবারও আওয়ামী লীগকে ভোট দিয়ে ক্ষমতায় আনার আহবান জানান। সেই সাথে গ্লোবাল ওয়ান কে ধন্যবাদ জানান মুজিববর্ষে বসবাসকারী দরিদ্র কর্মহীন নারীদের মাঝে জীবন জীবিকার সহযোগিতা নিয়ে এগিয়ে আসার জন্য।

বিশেষ অতিথির বক্তব্য দেন গ্লোবাল ওয়ানের হেড অব বাস্তবায়ন রমজান আলী, দোগাছী ইউনিয়নের ভূমি সহকারি কর্মকর্তা খন্দকার মোবিদুর রহমান সেতু। সঞ্চালনা করেন বে-সরকারি উন্নয়ন সংস্থা আসিয়ব পরিচালক আব্দুস সামাদ।

পাবনা সদর উপজেলার দোগাছী ইউনিয়নের পদ্মা বেষ্টিতে চরাঞ্চলে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর বসবাস। মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার ৩৫৩ জন দরিদ্র মানুষের মাঝে ঘর প্রদান করা হয়েছে। কিন্তু তাদের কর্মসংস্থানের ব্যবস্থা না থাকায় অতি কষ্টে দিনাতিপাত করেন। সরকারের এই মহৎ উদ্যোগকে আরও গতিশীল করতে গ্লোবাল ওয়ান বাংলাদেশ প্যানি এপেল’র আর্থিক জীবন জীবিকায়ন কর্মসূচি হাতে নিয়েছেন। এই কর্মসূচির আওতায় মুজিববর্ষে বসবাসকারী ৪০ জন কর্মহীন দরিদ্র নারীদের মাঝে প্রতি পরিবারে ৪টি ছাগল, ছাগল পালনের ঘর ও কলাগাছ ও পেপের চাড়া সহ বিভিন্ন জাতের সবজী চাষের বীজ বিতরণ করা হয়। ছাগল পেয়ে খুশি মুজিববর্ষে বসবাসকারী নারী ও তাদের পরিবারের সদস্যরা। তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান, সেই সাথে গ্লোবাল ওয়ানের প্রতিও কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এ সময় স্থানীয় জনপ্রতিনিধি, মুজিববর্ষ গ্রামে বসবাসকারী পরিবারের সদস্য ও অন্যান্যরা উপস্থিত ছিলেন।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *