পাবনায় স্কয়ার ফ্যামিলি স্পোর্টস ডে অনুষ্ঠিত

শেয়ার করুন

মুক্তচেতনা ডেস্ক : পাবনায় প্রতি বছরের ন্যয় সৌহার্দ্য সম্প্রীতি আর ভাতৃত্বের সেতুবন্ধন সুদৃঢ় করতে স্কয়ার ফ্যামিলি স্পোর্টস ডে অনুষ্ঠিত হয়।

শুক্রবার (১৭ ফেব্রুয়ারি ২০২৩ খ্রি. ) সকাল থেকে স্কয়ার পরিবারের বিভিন্ন প্লান্টের সহকর্মীরা স্ব-পরিবারে বিশাল আনন্দ শোভাযাত্রা নিয়ে পাবনার শহীদ আমিনউদ্দিন ষ্টেডিয়ামে সমবেত হতে থাকে। বর্নাঢ্য শোভাযাত্রা, কুচকাওয়াজ সালাম প্রদর্শন, দিনব্যাপী খেলাধুলায় ব্যতিক্রমী আয়োজনে হাজারো মানুষের প্রাণের উৎসবে পরিণত হয় সারা স্টেডিয়াম জুড়ে।

জাতীয় সঙ্গীত পরিবেশন, জাতীয় পতাকা ও স্কয়ারের পতাকা উত্তোলন, বেলুন ও পায়রা উড়িয়ে এবং মশাল প্রজ্জলনের মধ্য দিয়ে অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন স্কয়ার গ্রুপের পরিচালক বীর মুক্তিযোদ্ধা অঞ্জন চৌধুরী পিন্টু। পরে উদ্বোধনী ঘোষণাপত্র পাঠ করেন স্কয়ার পরিবারের প্রবীণ সদস্য মো: রনজু মিয়া। এরপর স্কয়ার মাতা প্রয়াত অনিতা চৌধুরীর প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নিরাবতা পালন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন পাবনা জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আ.স.ম. আব্দুর রহিম পাকন, জেলা প্রশাসক বিশ্বাস রাসেল হোসেন, পুলিশ সুপার আকবর আলী মুন্সী, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য এস এম মোস্তফা কামাল, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান হাবিব, পাবনা প্রেসক্লাবের সভাপতি এবিএম ফজলুর রহমান, পাবনা পৌরসভার সাবেক মেয়র কামরল হাসান মিন্টু ও জেলা যুবলীগের আহবায়ক আলী মর্তুজা বিশ্বাস সনি প্রমুখ।

পাঁচ শতাধিক প্রতিযোগী ৩৫ টি ইভেন্টে অংশ নেন। বিকালে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরন করেন স্কয়ার গ্রুপের পরিচালক বীর মুক্তিযোদ্ধা অঞ্জন চৌধুরী পিন্টু। ১৯৫৮ খ্রি. যাত্রা শুরু করা স্কয়ার পরিবারের সদস্য এখন প্রায় ৬৫ হাজার। এর মধ্যে পাবনায় প্রায় ৪০ হাজার কর্মি রয়েছেন। স্কয়ারের স্বপ্নদ্রষ্টা ও প্রতিষ্ঠাতা প্রয়াত স্যামসন এইচ চৌধুরী বিশাল এই পরিবারের মধ্যে সৌহার্দ্য বন্ধন সুদৃঢ় করতে ২০০১ খ্রি. ফ্যামিলী স্পোর্টস ডে করার উদ্যোগ নেন।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *