পাবনায় ২টি কোম্পানীকে ২লক্ষ ২০ হাজার টাকা জরিমানা ও যৌন উত্তেজক সিরাপ ধ্বংস

শেয়ার করুন

মু্ক্ত চেতনা ডেস্ক : পাবনা’য় বানিজ্য মন্ত্রণালয়ের তত্বাবধায়নে এবং জেলা প্রশাসনের সহযোগিতায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর পাবনা কার্যালয়ের সহকারী পরিচালক আব্দুস সালাম সদর উপজেলায় দুইটি ফুড এন্ড বেভারেজ কোম্পানীতে ভ্রাম্যমান অভিযান পরিচালনার পরিচালনা করেন। এ অভিযানে র‌্যাব পাবনা ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানাী কমান্ডার কিশোর রায় নেতৃত্বে র‌্যাবের একটি বিশেষ দল সার্বিক সহযোগিতা করেন।

মঙ্গলবার (০৭’ সেপ্টেম্বর) দুপুরে পরিচালিত অভিযানে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর, ৪২ এবং ৪৩ ধারায় পাবনা সদরের নলদাহ বাজারের হ্যাপি ফুড এন্ড বেভারেজ কোম্পানীকে অবৈধ প্রক্রিয়ায় যৌন উত্তেজক সিরাপ উৎপাদন এবং খাদ্যপণ্যে নিষিদ্ধ দ্রব্যের মিশ্রণ করার অপরাধে প্রতিষ্ঠানের সত্ত্বাধিকারী সৌহার্দ বশাক সুমন (৩৬) কে নগদ ২ লক্ষ টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়। এছাড়াও অপর অভিযানে পাবনা সদরের রামনান্দপুর পূর্ব গাছতলায় লিপি ফুড এন্ড বেভারেজ কোম্পানী অবৈধ প্রক্রিয়ায় পণ্য উৎপাদন করায় প্রতিষ্ঠানের সত্ত্বাধিকারী মো. ফরহাদ আক্তার (৫৫) কে নগদ ২০ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।

প্রতিষ্ঠান দুটিতে জব্দকৃত অবৈধ যৌন উত্তেজক সিরাপ ও পণ্য পুড়িয়ে ধ্বংস করা হয়। এ সকল ভেজাল, মেয়াদ ও অনুমোদন বিহীন, কেমিক্যাল ও কৃত্রিম রং সম্পন্ন খাবার খাওয়ার দরুণ দেশের শিশুরা হার্ট, কিডনি, লিভার এবং ফুসফুস সহ নানা ধরনের জটিল রোগে আক্রান্ত হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর পাবনা কার্যালয়ের সহকারী পরিচালক আব্দুস সালাম আরও জানান, জনস্বার্থে ভবিষ্যতে এ ধরনের ভেজাল বিরোধী অভিযান অব্যাহত থাকবে।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *