পাবনায় ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে দুটিতে নতুন মুখ, একটিতে পুরাতন

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার : ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে পাবনার সুজানগরে মোঃ আব্দুল ওহাব, সাঁথিয়ায় সোহেল রানা খোকন এবং বেড়ায় রেজাউল হক বাবু বে-সরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

বুধবার‌ (৮ মে ২০২৪ খ্রি.) রাতে উপজেলা পরিষদ নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত সহকারী রিটার্নিং কর্মকর্তারা তাদের বে-সরকারিভাবে নির্বাচিত ঘোষণা করেছেন।

উপজেলা পরিষদ নির্বাচনে ৬২ হাজার ৭৫২ ভোট পেয়ে মোটরসাইকেল প্রতিক নিয়ে বে-সরকারিভাবে বিজয়ী হয়েছেন সুজানগর‌ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সুজানগর পৌরসভার সাবেক মেয়র আব্দুল ওহাব। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী বর্তমান উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহিনুজ্জামান শাহীন (আনারস) পেয়েছেন ৫৮ হাজার ৪৪২ ভোট।

সাঁথিয়া উপজেলা পরিষদ নির্বাচনে কাপ-পিরিচ প্রতিক নিয়ে ৩৮ হাজার ৫২৬ ভোট পেয়ে বে-সরকারিভাবে বিজয়ী হয়েছেন বর্তমান ভাইস চেয়ারম্যান ও পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সোহেল রানা খোকন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী উপজেলা যুবলীগের সভাপতি আশরাফুজ্জামান টুটুল (আনারস) পেয়েছেন ৩৪ হাজার ৭১২ ভোট। আর বর্তমান উপজেলা চেয়ারম্যান ও উপজলা আ’লীগের সাবেক সভাপতি আব্দুল্লাহ আল মাহমুদ দেলোয়ার পেয়েছেন ১৪ হাজার ১৭৪ ভোট।

এছাড়া বেড়া উপজেলা পরিষদ নির্বাচনে হেলিকপ্টার প্রতিক নিয়ে ২৯ হাজার ৬৮৯ ভোট পেয়ে বে-সরকারিভাবে বিজয়ী হয়েছেন বর্তমান উপজেলা চেয়ারম্যান ও আমিনপুর থানা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রেজাউল হক বাবু। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী উপজেলা আওয়ামীলীগের বহিষ্কৃত সভাপতি ও সাবেক পৌর মেয়র আব্দুল বাতেন (ঘোড়া) পেয়েছেন ২৩ হাজার ৭৬৬ ভোট। এই উপজেলার আরেক নিকটতম প্রতিদ্বন্দ্বী আফজার হোসেন পেয়েছেন ১৯ হাজার ৬২২ ভোট।

বুধবার (৮ মে ২০২৪ খ্রি. ) সকাল ৮টা থেকে এই নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়, বিরতিহীনভাবে এই ভোটগ্রহণ চলে বিকেল ৫টা পর্যন্ত। প্রথমবারের মতো এই তিন উপজেলায় ইলেকট্রনিক ভোটিং মেশিন ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ হয়েছে। তিনটি উপজেলায় চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস-চেয়ারম্যান পদে ৩৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে চেয়ারম্যান পদপ্রার্থী ১৫ জন, পুরুষ ভাইস-চেয়ারম্যান ১৪ জন‌ এবং মহিলা ভাইস-চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করেছেন ৮ জন। সুজানগর উপজেলায় মোট ১০ জন প্রার্থীর মধ্যে চেয়ারম্যান পদে ২ জন, পুরুষ ভাইস-চেয়ারম্যান পদে ৫ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রতিদ্বন্দ্বিতা করেছেন। সাঁথিয়া উপজেলায় চেয়ারম্যান পদে ৪ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৩ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন এবং বেড়া উপজেলায় মোট ১৭ জন প্রার্থীর মধ্যে চেয়ারম্যান পদে ৯ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৬ জন ও মহিলা ভাইস-চেয়ারম্যান পদে ২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন।

সাঁথিয়া উপজেলায় ভোটকেন্দ্র ছিল ৯৩টি। মোট ভোটার সংখ্যা ৩ লাখ ২১ হাজার ২৬১ জন। এর মধ্যে পুরুষ ১ লাখ ৬৪ হাজার ৮৫৬ জন আর মহিলা ১ লাখ ৫৬ হাজার ৪০৪ জন। তৃতীয় লিঙ্গ ১ জন। বেড়া উপজেলায় ভোটকেন্দ্র ছিল ৬৮টি। মোট ভোটার সংখ্যা ২ লাখ ২৬ হাজার ১৫২ জন। এরমধ্যে পুরুষ ১ লাখ ১৫ হাজার ৪১৮ জন। মহিলা ১ লাখ ১০ হাজার ৭ লাখ ৩৪ জন এবং সুজানগর উপজেলায় ভোটকেন্দ্র ছিল ৭২টি। মোট ভোটার সংখ্যা ২ লাখ ৪৪ হাজার ১১৯ জন। এর মধ্যে পুরুষ ১ লাখ ২৬ হাজার ৫ জন‌ মহিলা ১ লাখ ১৮ হাজার ১১৩ জন। তৃতীয় লিঙ্গ ১ জন।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *