পাবনা আটঘরিয়া উপজেলা চেয়ারম্যানের অনিয়মের বিরুদ্ধে সংবাদ সম্মেলন

শেয়ার করুন

পাবনা প্রতিনিধি : পাবনায় ঈদ-উল ফিতরের ভিজিএফ এর চাউল বিতরণের মিথ্যা অভিযোগ এনে প্রকাশিত সংবাদের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছেন আটঘরিয়া উপজেলার চাঁদভা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জি. সাইফুল ইসলাম কামাল।

সোমবার ( ৯ মে ) সকাল সাড়ে ১১টার চাঁদভা ইউনিয়ন পরিষদ কার্যালয়ে লিখিত সংবাদ সম্মেলনে তিনি বলেন, গত ২৮ এপ্রিল ভিডি এল জি, ইউএনও, উপজেলা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যানদ্বয়, মেয়র ও সকল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের উপস্থিতিতে ডিডিএলজি এবং উপজেলা চেয়ারম্যানের তালিকাভূক্ত ৩ শত ৪০ জনকে ডিজিএফ এর চাউল দেওয়ার সিদ্ধান্ত নেন। তিনি বলেন সিদ্ধান্ত মোতাবেক আটঘরিয়া উপজেলা চেয়ারম্যান তানভীর ইসলামের তালিকাভূক্ত ৩ মত ৪০ জনকে ১০ কেজি করে চাউল (৩.৪ মেট্রিক টন) ব্যক্তিগত উদ্যেগে বাজার থেকে ক্রয় করে সহকারী কমিশনার (ভূমি) এস্কিকিউটিভ মেজিষ্ট্রেট ৫টি ট্যাগ অফিসার, বিট পুলিশিং অফিসার এর উপস্থিতিতে ব্যক্তিগতভাবে সুষ্ঠভাবে তালিকাভূক্ত অফিসার এর উপস্থিতিতে ব্যক্তিগতভাবে সুষ্ঠভাবে তালিকাভূক্ত মানুষের মাঝে ১০ কেজি করে চাউল বিতরণ করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব মাপসুদা মাসু চাউল বিতরণ কার্যক্রম পরিদর্শন করেন। এ সময় উপস্থিত ৩ শত জনকে ব্যক্তিগত উদ্যোগে ২ শত থেকে ৩শত টকা দুঃস্থ ও অসহায়দের মাঝে বিতরণ করা হয়। চাউল বিতরণের পর সংশ্লিষ্ট তদারকি কর্মকর্তাগণ সুষ্ঠভাবে চাউল বিতরণ করা হয়েছে বলে প্রত্যায়নপত্র দিয়েছেন যাহার ফটোকপি সংবাদ সম্মেলনে উপস্থিত সাংবাদিকদের কাছে বিতরণ করা হয়। তিনি আরো বলেন, ডিজিএফ এর চাউল বিতরণের পরের দিন গত ৩০ এপ্রিল ‘বাংলাদেশ প্রতিদিন’ পত্রিকায় আটঘরিয়া উপজেলা চেয়ারম্যান তানভীর এর দেওয়া মিথ্যা অভিযোগ এনে উল্লেখিত সংবাদটি প্রকাশ করা হয়েছে। সংবাদ সম্মেলনে তিনি আরো বলেন স্থানীয় উপজেলা চেয়ারমানের নিকট থেকে জেলা প্রতিনিধি অজ্ঞাত সুযোগ সুবিধা নিয়ে প্রভাবান্বিত হয়ে বাংলাদেশ প্রতিদিন পত্রিকায় সংবাদ ‘প্রকাশিত’ হওয়ায় আমার রাজনৈতিক, ব্যক্তিগত ও পারিবারিক সুনাম ক্ষুন্ন করা হয়েছে। তিনি যাদের নাম করে সংবাদ সূত্রে উল্লেখ করেছেন সকলেই সংবাদ সম্মেলনে উপস্থিত থেকে বলেন আমরা কোনো সাংবাদিককে এ ধরণের কোনো সংবাদ দেই নাই। সংবাদ সম্মেলনে চেয়ারম্যান ইঞ্জিঃ সাইফুল ইসলাম কামাল সংবাদটি কে ভিত্তিহীন, বানোয়াট ও উদেশ্য প্রনোদিত বলে দাবী করেন। তিনি আরো বলেন, বাংলাদেশ প্রতিদিন পত্রিকার পাবনা জেলা প্রতিনিধি সৈকত আফরোজ আসাদ তাকে ফোন করে তার সাথে অসৌজন্যমূলক আচরণ করে ভবিষ্যতে তাকে দেখে নেওয়ার হুমকি প্রদান করেছেন। সংবাদ সম্মেলনে আটঘরিয়া উপজেলা মহিলা ভাইসচেয়ারম্যান তাহমিনা সুলতানা এবং উপজেলা ভাইসচেয়ারম্যান জাহাঙ্গীর আলমসহ চাঁদভা ইউনিয়ন পরিষদের সকল ওয়ার্ডের ১২ জন ইউপি সদস্য উপস্থিত ছিলেন। সকলেই আটঘরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান তানভীর ইসলামের বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম ও দূর্নীতির অভিযোগ তুলে ধরে বক্তব্য রাখেন।

এ বিষয়ে আটঘরিয়া উপজেলার নির্বাহী কর্মকর্তা মাকসুদা মাসুর মোবাইল ০১৭৬২-৬২১০০৮ নাম্বারে একাধিকবার ফোন করলেও তিনি ফোন রিসিভ না করায় তার বক্তব্য পাওয়া যায়নি। সংবাদ সম্মেলনে পাবনার বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *