পাবনা জেলা আ.লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

শেয়ার করুন

মুক্তচেতনা ডেস্ক : সম্মেলনের এক বছর পর পাবনা জেলা আওয়ামী লীগের ৯৮ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়।

রোববার (১৯ ফেব্রুয়ারি-২০২৩ খ্রি.) বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে কমিটি অনুমোদন দেন সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। ২১’ ফেব্রুয়ারি-২০২৩ খ্রি. ঘোষণাকৃত পূর্ণাঙ্গ কমিটি ৯৮ সদস্যের মধ্যে ২৩ জনকে উপদেষ্টা ও ৩৬ জনকে সদস্য করা হয়।

পূর্ণাঙ্গ কমিটিতে সভাপতি হলেন সাবেক জেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ রেজাউল রহিম লাল, সহ-সভাপতি সংসদ সদস্য মো. মকবুল হোসেন, জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আ. স. ম. আব্দুর রহিম পাকন, অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন সাকো, অ্যাডভোকেট বেলায়েত আলী বিল্লু, বীর মুক্তিযোদ্ধা চন্দন কুমার চক্রবর্তী, আজিজুল হক আরজু, তোফাজ্জল হোসেন চৌধুরী, আবু ইসহাক শামীম, এমদাদ আলী বিশ্বাস ভুলু, সংসদ সদস্য আহম্মেদ ফিরোজ কবির ও মনির উদ্দিন আহমেদ মান্নান।

সাধারণ সম্পাদক হলেন সদর আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স, যুগ্ম-সাধারণ সম্পাদক কামরুল হাসান মিন্টু, অ্যাডভোকেট আব্দুল আহাদ বাবু ও কামরুজ্জামান উজ্জল, আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সামাদ খান রতন, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক রাগীব হাসান টিপু, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট তৌফিক ইমাম খান, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক শাওয়াল বিশ্বাস, দপ্তর সম্পাদক মোস্তাফিজুর রহমান সুইট, ধর্মবিষয়ক সম্পাদক মীর জহুরুল হক (পুনো), প্রচার ও প্রকাশনা সম্পাদক সরদার মিঠু আহমেদ, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক জামিরুল ইসলাম সাইকেল, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জি. আব্দুল আলীম (ভাঙ্গুড়া), মহিলা বিষয়ক সম্পাদক মাহাজেবিন শিরিন পিয়া, বীর মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান হাবিব, যুব ও ক্রীড়া সম্পাদক আবুল কালাম আজাদ, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক মশিউর রহমান, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সাহাব উদ্দিন সবুজ, শ্রমবিষয়ক সম্পাদক সৈয়দ আলী জিরু, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক শ্রী প্রলয় চাকী, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. মো. আব্দুল আওয়াল। সাংগঠনিক সম্পাদক বিজয় ভূষণ রায়, গালিবুর রহমান শরীফ ও আব্দুল হান্নান। উপ-দফতর সম্পাদক অ্যাডভোকেট সাবিত ফয়সাল রিজভী শাওন, উপ-প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক তোফাজ্জল হোসেন তফা এবং কোষাধ্যক্ষ লিয়াকত আলী তালুকদার।

সদস্যরা হলেন- সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট শামসুল হক টুকু, সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা নুরুজ্জামান বিশ্বাস, সংসদ সদস্য নাদিরা ইয়াসমিন জলি, আডভোকেট আব্দুল মতিন (নগরবাড়ী), শহিদুল্লাহ সহিদ, আব্দুল বারি বাকী, বশির আহমেদ বকুল, ড. মজিবর রহমান, মো. রশিদুল্লাহ, অ্যাডভোকেট শাহ আলম, খ ম হাসান কবির আরিফ, খন্দকার মো. কামরুজ্জামান মাজেদ, আব্দুল হামিদ মাস্টার, মো. কামিল হোসেন, বাকি বিল্লাহ, মোশাররফ হোসেন, সোহেল হাসান শাহীন, রফিকুল ইসলাম রুমন, অ্যাডভোকেট তসলিম হাসান সুমন, মাযহার মানিক, আব্দুল মতীন খান, মোস্তাক আহমেদ আজাদ, শেখ সুরাইয়া, সরদার মো. ফারুক হোসেন, আনোয়ারা, আবু সাঈদ খান, তৌফিকুল আলম তৌফিক, শরীফ উদ্দিন প্রধান, আলী মুতর্জা বিশ্বাস সনি, আব্দুল আজিজ খান, আব্দুল হান্নান শেলী, বাদল কুমার ঘোষ, সাকিবুর রহমান শরীফ কনক, মো. কামরুজ্জামান বিশ্বাস (জিপু), ইঞ্জিনিয়ার আব্দুল আলীম (ঈশ্বরদী) এবং সেলিম রেজা সুইট।

উপদেষ্টা পরিষদের সদস্যরা হলেন- খন্দকার জাহাঙ্গীর কবির রানা, অ্যাডভোকেট এ কে এম শামসুদ্দিন, শামসুর রহমান মানিক, অ্যাডভোকেট তোরাব আলী খান, আব্দুল মতিন খান, ড. গোলাজার হোসেন, সাজেদুর রহমান নীলু, মেজর জেনারেল (অব.) ফসিউর রহমান, সেলিনা পারভীন বকুল, কানিজ ফাতেমা পুতুল, প্রভাষক আমিরুল ইসলাম, অ্যাডভোকেট খন্দকার আব্দুল জাহিদ রানা, অ্যাডভোকেট ওবায়দুল হক, ফজলুর রহমান মাসুদ, অ্যাডভোকেট আক্তারুজ্জামান মুক্তা, এনামুল হক টগর, অ্যাডভোকেট হোসেন শহীদ সোরাওয়ার্দী, মোক্তার হোসেন এবং আব্দুল মতিন (সুজানগর)।

২০২২ খ্রি. ১৯ ফেব্রুয়ারি পাবনা পুলিশ লাইন্স মাঠে জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে পাবনা জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান রেজাউল রহিম লালকে সভাপতি এবং পাবনা সদর আসনের সংসদ গোলাম ফারুক প্রিন্সকে সাধারণ সম্পাদক করে দুই সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আব্দুর রহমান।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *